উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গে বিপর্যস্ত পর্যটকরা, সিকিমের কালিঝোরা থেকে ছাড়া হল জল

October 10, 2022 | < 1 min read

পর্যটনের ভরা মরশুমে উত্তরবঙ্গে বিপর্যস্ত পর্যটকরা। এখনও রয়েছে ভারী বৃষ্টির (Heavy rain) সম্ভাবনা। কমলা, হলুদ সতর্কতা জারি করা হয়েছে কিছু কিছু জায়গায়। সোমবার কমলা সতর্কতা জারি করা হয়েছে কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে, জানানো হয়েছে আবহাওয়া বিভাগের তরফে। আগামীকাল পর্যন্ত হলুদ সতর্কতা জারি রয়েছে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে। আগামীকাল পর্যন্ত কমলা সতর্কতা জারি করা হয়েছে সিকিমেও। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের প্রায় প্রায় সব জেলাতেই।

জানা যাচ্ছে, উত্তরবঙ্গে (North Bengal) পর্যটকরা বেড়াতে এসে বৃষ্টিতে বেরোতে পারছেন না। অবিরাম বৃষ্টিতে হড়পা বান, ভূমি ধসে বিধ্বস্ত সেখানকার বিভিন্ন জায়গা। বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা। গোরুবাথান সহ বিভিন্ন ট্যুরিস্ট স্পট জলমগ্ন বলে জানা যাচ্ছে।

এদিকে গত দুদিনের প্রবল বর্ষণে তিস্তা সহ প্রতিটি পাহাড়ি নদীর জলস্তর বেড়েছে। সিকিমে প্রবল বর্ষণের কারণে কালিঝোরা থেকে আড়াই হাজার কিউসেক জল ছাড়া হয়েছে । এর ফলে প্রশাসনের তরফে জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের দোমহনী এলাকার মানুষকে সচেতন থাকার অনুরোধ জানানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Heavy Rain, #North Bengal

আরো দেখুন