খেলা বিভাগে ফিরে যান

দক্ষিণ আফ্রিকাকে ধ্বংস করল কুলদীপরা, ৭ উইকেটে জিতে সিরিজ ভারতের

October 11, 2022 | < 1 min read

মনে করা হচ্ছিল বুমরার অনুপস্থিতি ভোগাবে ভারতকে। কিন্তু এক দিনের সিরিজের শেষ ম্যাচে ভারতের বোলাররা কার্যত ধ্বংস করে দিল দক্ষিণ আফ্রিকাকে। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে সুন্দর, সিরাজ, শাহবাজ, কুলদীপ যাদবরা প্রোটিয়াদের ১০০ রানও তুলতে দিলেন না। ৩০.৫ ওভার বাকি থাকতেই সেই রান তুলে দিয়ে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে দিয়ে সিরিজে ২-১ জয় পেল ভারত।

আজ টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাট করতে পাঠান ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান। শুরুতেই কোয়েন্টিন ডি কককে(৭) আউট করে প্রোটিয়াদের ধাক্কা দেন ওয়াশিংটন সুন্দর (২ উইকেট)। এরপর মহম্মদ সিরাজ (২ উইকেট), শাহবাজ আহমেদরা (২ উইকেট) একের পর এক উইকেট পেতে থাকেন। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে ধ্বংস করেন কুলদীপ যাদব (৪.১ ওভারে ১৮/৪)। মাত্র ২৭.১ ওভারে মাত্র ৯৯ রানে শেষ হয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। হাইনরিখ ক্লাসেন (৩৪), জানেমান ম্যালান (১৫) এবং মার্কো জেনসেন (১৪) ছাড়া দক্ষিণ আফ্রিকা কোনও ব্যাটার দুই অঙ্কে পৌঁছাতে পারেনি আজ।

জিততে হলে করতে হবে মাত্র ১০০ রান, এই অবস্থায় ব্যাট করতে নামেন ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান এবং শুভমন গিল। কিন্তু মাত্র ৮ রানে রান আউট হয়ে যান ধাওয়ান। ভারতের রান তখন ৪২। এরপর মাত্র ১০ রান করে আউট হয়ে যান ঈশান কিষেন। তবে শুভমন (৪৬) শেষের দিকে আউট হলেও ওয়াশিংটন সুন্দর (অপরাজিত ২) এবং শ্রেয়স আইয়ার (অপরাজিত ১৮) ঠান্ডা মাথা দরকারি রান তুলে ফেলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sports, #South Africa, #India, #Cricket

আরো দেখুন