রাজ্য বিভাগে ফিরে যান

সিত্রাং-এর ল্যান্ডফল রাত ১২টায়, রাজ্যবাসীকে সতর্ক থাকতে বললেন মুখ্যমন্ত্রী

October 24, 2022 | < 1 min read

ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ির পুজোর ব্যস্ততার মধ্যেই ধেয়ে আসতে থাকা ঘূর্ণিঝড় সিত্রাং নিয়ে সাংবাদিক সম্মেলন করলেন মুখ্যমন্ত্রী। এদিন কালীঘাটের বাড়ি থেকে সন্ধে সাড়ে ছ’টা নাগাদ মুখ্যমন্ত্রী জানান, রাত ১২টায় বাংলাদেশে ঘূর্নিঝড় আছড়ে পড়বে।


মমতা বলেন, ‘‘সকলে কালীপুজো ও দীপাবলির আনন্দ করুন। কিন্তু খুব দরকার না পড়লে বাড়িতে থাকাই ভাল। কারণ, কখন কী হয় সবটা বলা যায় না।’’ তিনি আরও জানিয়েছেন, ”সাইক্লোন বাংলাদেশে চলে গেছে৷ আজ রাত ১২টায় ওখানে ল্যান্ডফল হবে। বাংলায় হালকা বৃষ্টি হবে। সবাইকে অনুরোধ, এখনও ফিরবেন না। আপনারা রিলিফ সেন্টারে থাকুন। সরকার যা ব্যবস্থা নিয়েছে, সেটা মেনে চলুন। সতর্কতামূলক ব্যবস্থা জারি থাকবে। সবাই দেখে নেবেন,ঝড় বৃষ্টি হলে বেরবেন না৷ আবহাওয়া কাল থেকে ভাল হবে।” তথ্য দিয়ে জানালেন,দক্ষিণ ২৪ পরগনার ২৩৪৫৭ জনকে এবং উত্তর ২৪ পরগনার ১৯৩২৪জনকে নিরাপদ জায়গায় সরানো হয়েছে। এছাড়া পূর্ব মেদিনীপুরের ২৪৯২২ জনকেও অন্যত্র সরানো হয়েছে। সবমিলিয়ে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে মোট ৬৭৯৭৩জনকে।


এদিন বিকেল থেকেই মুখ্যমন্ত্রী দফায় দফায় ফোনে কথা বলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে। উপকূলবর্তী এলাকা থেকে কত মানুষকে সরানো হল, সিত্রাং মোকাবিলায় প্রশাসনিক প্রস্তুতি নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sitrang, #Sitrang cyclone, #cyclone sitrang

আরো দেখুন