খেলা বিভাগে ফিরে যান

নাটুকে শেষ ওভার, জিম্বাবোয়েকে হারিয়ে সেমিফাইনালের লড়াই জিইয়ে রাখল বাংলাদেশ

October 30, 2022 | < 1 min read

জিম্বাবোয়েকে ৩ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই জমিয়ে দিল বাংলাদেশ। আজ ব্রিসবেনে টস জিতে শাকিব প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ওপেনার নাজমুল হোসেন শান্তর ৫৫ বলে ৭১ রানের ইনিংসের সুবাদে জিম্বাবোয়ের সামনে ১৫০ রানের টার্গেট রাখে বাংলাদেশ। জবাবে ১৪৭ রানে শেষ হয় জিম্বাবোয়ের ইনিংস।

বাংলাদেশের শুরুটা আজ ভাল হয়নি। শুরতেই ওপেনার সৌম্য সরকার ব্লেসিং মুজারাবানির বলে আউট হয়ে ফিরে যান। লিটন দাসও ফেরেন দ্রুত। নাজমুল হোসেন ও শাকিব লড়াই শুরু করেন। ব্যক্তিগত ২৩ রানের মাথায় শাকিবও প্যাভেলিয়নে ফিরলেন। কিন্তু দাঁড়িয়ে ছিলেন নাজমুল, ৭১ রানের ইনিংসে তিনি সাতটি চার এবং একটি ছয় মেরেছেন। আফিফের ১৬ বলে ২৫ রানের ইনিংসের সাহায্যে বাংলাদেশ ১৫০ রানের গন্ডি পার করে। জিম্বাবোয়ের মুজারাবানি ১৩ রান দিয়ে ২ উইকেট নেন। এছাড়া শন উইলিয়ামস ও সিকান্দার রাজা একটি করে উইকেট পেয়েছেন।​

অন্যদিকে, জিম্বাবোয় ব্যাটসম্যানদের ঘুম ছোটালেন অ্যালান ডোনাল্ডের ছাত্র তাসকিন আহমেদ। চলতি বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। একটি ওভার মেডেন, সেই সঙ্গে ১৯ রানে ৩ উইকেট নিলেন তিনি। মুস্তাফিজুর রহমানও হাত ঘুরিয়ে ১৫ রানে ২ উইকেট পেয়েছেন। জিম্বাবোয়ের কেউই সেইভাবে দাঁড়াতে পারেননি, অধিনায়ক আরভিন মাত্র ৮ করেন। ওপেনার ওয়েসলি মাধেভেরে ৪ রানে সাজঘরে ফিরেছেন। অলরাউন্ডার রাজা শূন্য রানে আউট হন।

শন উইলিয়ামস একাই লড়াই চালাচ্ছিলেন। আটটি বাউন্ডারিসহ উইলিয়ামস ৪২ বলে ৬৪ রান করেন। সাত নম্বরে নেমে রায়ান বার্ল, কিছুটা হাল ধরে প্রায় জয়ের কাছাকাছি নিয়ে চলে গিয়েছিলেন জিম্বাবোয়েকে, কিন্তু শেষ রক্ষা হল না। নাটুকে লাস্ট ওভার, জোড়া উইকেট, ছক্কা, নো বল, বাই সব মিলিয়ে শেষ হাসি হাসল শাকিবরাই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #Bangladesh, #t20, #t20 world cup 2022, #Zimbabwe

আরো দেখুন