খেলা বিভাগে ফিরে যান

লিলি-থমসনের পার্থে লুঙ্গির আগুনে বোলিং, সূর্যের তেজে ১৩০ পার ভারতের

October 30, 2022 | 2 min read

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩০তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত, দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। পার্থে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। লাগাতার ব্যর্থ হওয়ার পরও এদিন ফের সুযোগ পান কেএল রাহুল। কিন্তু তিনি এবারও সুযোগের সদব্যবহার করতে পারলেন না। এদিন রাহুল ও রোহিত ওপেন করেন, ইনিংসের পঞ্চম ওভারেই জোড়া ধাক্কা খায় ভারত। অধিনায়ক রোহিত ফিরে যান ১৫ রানে এবং রাহুল ফেরেন ৯ রানে। দুটি উইকেটই তুলে নেন লুঙ্গি এনডিগি। পাঁচ ওভার শেষে ভারতের স্কোর হয় ২৬/২।

দুরন্ত ফর্মে থাকা কোহলি ও সূর্যকুমার যাদবের জুটি দানা বাঁধতে শুরু করতেই ঘটল বিপত্তি। আবারও আঘাত আনলেন লুঙ্গি, সপ্তম ওভারে ফিরে যান কোহলি। লুঙ্গি এনডিগির বলে ব্যক্তিগত ১২ রানে দাঁড়িয়ে রাবাডার হাতে ধরা দিলেন কোহলি। আজকের ম্যাচে অক্ষর প্যাটেলের বদলে দীপক হুডা প্রথম একাদশ জায়গা পেয়েছিলেন, কিন্তু তিনিও এদিন ব্যর্থ হলেন। এনরিখ নখিয়ার বলে দীপক আউট হন গোল্ডেন ডাকে। পরের ওভারে এসে আবারও ভারতীয় ব্যাটিং লাইনআপে ধাক্কা দেন লুঙ্গি, এবার শিকার হার্দিক পান্ডিয়া, মাত্র ২ রান করে ডাগ আউটে ফেরেন এই অলরাউন্ডার। ১০ওভার শেষে ভারতের স্কোর হয় ৬০/৫। একদিক থেকে ভারতের ইনিংস ধরে রেখে ব্যাটিং শুরু করেন সূর্যকুমার। যোগ্য সঙ্গত করতে থাকেন দীনেশ কার্তিক। ৩০ বলে হাফ সেঞ্চুরি করেন সূর্যকুমার। ১৫তম ওভারে ভারত স্কোর ১০০ রানের গন্ডি পেরোয়। ১৬তম ওভারে এসে দীনেশ কার্তিকের উইকেটটি তুলে নেন ওয়ানে পার্নেল। ১৯তম ওভার পার্নেলের বলে আউট হন আশ্বিন ও সূর্যকুমার। ৪০ বলে ৬৮ রানের ইনিংস খেলে প্যাভিলয়নের ফেরেন সূর্যকুমার। ছটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল তাঁর এদিনের ইনিংস। শেষ ওভারে রান আউট হন মহম্মদ শামী।

ভারতের ইনিংস শেষ হয় ১৩৩/৯, দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য ১৩৪ রান প্রয়োজন। লুঙ্গি এনডিগি চারটি উইকেট পেয়েছেন, পার্নেলের ঝুলিতে গিয়েছে তিনটি উইকেট।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs South Africa, #Cricket, #T20 World Cup

আরো দেখুন