খেলা বিভাগে ফিরে যান

বিফলে সূর্যকুমারের লড়াই, পার্থে হার ভারতের

October 30, 2022 | 2 min read

রবিবাসরীয় টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) ভারত, দক্ষিণ আফ্রিকা দ্বৈরথে দাপট দেখালো বোলাররা। পার্থে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত (India) অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু প্রথম থেকে শুরু হয় ধাক্কা, পরপর উইকেট খোয়াতে থাকে টিম ইন্ডিয়া। রোহিত, রাহুল, বিরাট একে একে সকলেই ফিরে যেতে থাকেন। কিন্তু হাল ধরেন সূর্যকুমার। ভারতের ইনিংস শেষ হয় ১৩৩/৯। শেষ ওভার পর্যন্ত গড়িয়েছিল আজকের ম্যাচ। দু-বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেয় প্রোটিয়ারা।

ছটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬৮ রানের ইনিংস খেলে প্যাভিলয়নের ফেরেন সূর্যকুমার। দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য ১৩৪ রানের লক্ষ্য রাখে ভারত। লুঙ্গি এনডিগি নেন চারটি উইকেট, পার্নেলের ঝুলিতে গিয়েছে তিনটি উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ভারতের মতোই একইভাবে উইকেট হারাতে শুরু করে প্রোটিয়ারা। দক্ষিণ অফ্রিকার ইনিংসে দ্বিতীয় ওভারে বল করতে এসেই জোড়া উইকেট তুলে নেন অর্শদীপ। ১ রানে আউট হন কুইন্টন ডি’কক, গোল্ডেন ডাকে ফেরেন রিলি রুসো। পাঁচ ওভার শেষ দক্ষিণ আফ্রিকার (South Africa) স্কোর হয় ২১/২। অন্যদিকে, শামী তুলে নেন টেম্বা বাভুমার উইকেট। ১০ রানে তিনি আউট হন। ডেভিড মিলার ও মার্করাম ব্যাটিংয়ের হাল ধরেন। ১০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর হয় ৪০/৩।

৩৯ বলে অর্ধ শতরান পূর্ণ করেন মার্করাম। ১৬তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে সূর্যকুমার যাদবের হাতে ধরা পড়েন মার্করাম। ১৮তম ওভারে আশ্বিনকে জোড়া ছক্কা হজম করতে হয়, কিন্তু ওভারে শেষে কমব্যাক করেন আশ্বিন তুলে নেন গুরুত্বপূর্ণ উইকেট। ৪০ বলে চার মেরে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মিলার। শেষ ওভার অবধি গড়ায় ম্যাচ। পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় মিলাররা। মিলার ৫৬ রানে অপরাজিত ছিলেন। দুটি উইকেট নিয়েছে অর্শদীপ।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #South Africa, #t20 world cup 2022, #India vs South Africa

আরো দেখুন