খেলা বিভাগে ফিরে যান

আজ কোহলির সামনে বিশ্বসেরা হওয়ার সুযোগ, ২৮ রান দূরে বিরাট

October 30, 2022 | < 1 min read

চলতি টি-২০ বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত ফর্মে রয়েছেন কিং কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে ৮২ রান এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪৪ বলে ৬২ রান করেছেন। পাকিস্তান ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে জোড়া অর্ধশতরানের পাশাপাশি অপরাজিতও ছিলেন। চেনা ছন্দে বিরাটকে ফিরে পেয়েছেন অনুরাগীরা। এই অবস্থায় প্রোটিয়াদের বিরুদ্ধে নামছেন তিনি। আজকের ম্যাচে বড় রান করাই তাঁর লক্ষ্য, কিন্তু আর ২৮ রান করলেই নজির গড়বেন কোহলি। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই নয়া বিশ্ব রেকর্ড গড়ে বিরাট টপকে যেতে পারেন শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়বর্ধনেকে।

জয়বর্ধনের ঝুলিতে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে এক হাজার বা তার বেশি রান করার নজির। একই সঙ্গে বিগত আট বছর যাবৎ তিনিই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রানের মালিকের স্থান দখল করে আছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩১ টি ম্যাচ খেলে জয়বর্ধনের সংগ্রহ ১০১৬ রান। এখনও পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলি ২৩ ম্যাচ খেলে ৯৮৯ রান করেছেন। মাত্র ১১ রান করলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে এক হাজার রানের মাইল ফলক ছোঁয়া বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হবেন কোহলি।

আর ২৮ রান করলেই কোহলি হবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক। ইতিমধ্যেই এই বিশ্বকাপে কোহলি ক্রিস গেলকে টপকে গিয়েছেন। চলতি বিশ্বকাপে এখনও গ্রুপ পর্বে ভারতের তিনটি ম্যাচ বাকি রয়েছে। সেমিফাইনালে ওঠার জোরালো সম্ভাবনাও রয়েছে। ফলে বিরাটের সামনে চলতি বিশ্বকাপেই বিশ্বসেরা হওয়ার সুবর্ণ সুযোগ অপেক্ষা করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Virat Kohli, #t20 world cup 2022, #world record, #Virat, #India, #T20 World Cup

আরো দেখুন