খেলা বিভাগে ফিরে যান

মোহনবাগানের নাম থেকে ‘এটিকে’ সরাতে উদ্যোগী ক্লাব, গঠিত হল কমিটিও

November 1, 2022 | < 1 min read

মোহনবাগান নামের সামনে জুড়ে গিয়েছে ‘এটিকে’, যা শতাব্দী প্রাচীন ক্লাবের সমর্থকদের আবেগে আঘাত করে আজও। নাম থেকে এটিকে সরিয়ে ফেলার দাবিতে সমর্থকরা দীর্ঘদিন ধরেই আন্দোলন করেছে। আইএসএলের ম্যাচে অর্থাৎ ডার্বিতে রিমুভ এটিকে পোস্টার পড়তে দেখা গিয়েছে। এবার এটিকে সরিয়ে ফেলতে উদ্যোগী হল ক্লাব। গতকাল ক্লাবের কর্মসমিতির সভায় পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। শোনা যাচ্ছে, আইনজীবীদের পরামর্শ নিয়ে সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলবেন ক্লাবের গঠিত কমিটি।

এটিকে নাম নিয়ে সমর্থকদের ক্ষোভ অনেকদিনের, এবারের ডার্বিও অনেকেই বয়কটের দাবি তুলেছিলেন। ক্লাব সচিব দেবাশিস দত্তের বাড়ির সামনেও পৌঁছে গিয়েছিল আন্দোলনের ঢেউ। দেবাশিস জানিয়েছিলেন, আইনি জটিলতা থাকায় এই বিষয়ের সমাধানে সময় লাগবে। ক্লাব এবার নিজে থেকেই উদ্যোগ নিতে শুরু করল।

শোনা যাচ্ছে, বিচারপতি অসীম রায়ের সাহায্য নেওয়া হবে। সচিব দেবাশিস দত্ত, সহ-সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায়, ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায়, যুব ফুটবল সচিব মানস ভট্টাচার্য সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে আলোচনা করবেন। আগামী ১০ ডিসেম্বর মোহনবাগান ক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ২১ এবং ২২ জানুয়ারি ক্লাবের ক্রীড়া দিবস পালিত হবে। এছাড়াও এদিন ক্লাবের পদেও বদল হয়েছে। সিএবির অ্যাপেক্স কাউন্সিলের সদস্য হাওয়ায় মহেশ টেকরিওয়াল মোহনবাগানের ক্রিকেট সচিবের পদ থেকে ইস্তফা দিয়েছেন। তন্ময় চট্টোপাধ্যায় ওই পদে এসেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #ATK, #mohunbagan, #Meeting, #Sanjiv Goenka

আরো দেখুন