দেশ বিভাগে ফিরে যান

সুব্রহ্মণ্যম স্বামীর টুইটে প্রাণ সংশয়ের ইঙ্গিত – নিশানায় মোদী-শাহ?

November 1, 2022 | < 1 min read

বিজেপিতে থেকে বিজেপি’রই বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে সরব হতে দেখা গেছে সুব্রহ্মণ্যম স্বামীকে। বিশেষত নরেন্দ্র মোদী (Narendra Modi) সরকারের ফাঁকফোকর নিয়ে প্রায়শই তাঁকে সোচ্চার হতে দেখা গিয়েছে।

এবার রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র (Amit Shah) বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন।

সোমবার টুইটারে স্বামী লিখেছেন, ‘‘আশা করি মোদী এবং শাহ আমার সঙ্গে হরেন পাণ্ডেয়ার মতো কোনও কিছু করার পরিকল্পনা করছেন না।” তিনি আরও লেখেন, “যদি তা হয় তবে আমাকে আমার বন্ধুদের সতর্ক করতে হতে পারে”। তিনি যে এই বিষটি নিয়ে ছেড়ে কথা বলবেন না, তাও টুইটারে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন প্রবীণ এই বিজেপি নেতা।

নরেন্দ্র মোদী ও অমিত শাহকে নিশানা করে স্বামী ওই টুইটার পোস্টে লেখেন, ‘এমনকি এই জুটি আরএসএস-এর সর্বোচ্চ পদাধিকারীদেরও ভুল বোঝাচ্ছে।

উল্লেখ্য, ২০০৩ সালের মার্চে আমেদাবাদে খুন হন গুজরাটের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী হরেন পাণ্ডেয়া (Haren Pandeya)। সোহরাবুদ্দিন ভুয়ো সংঘর্ষ মামলায় নাম জড়িয়েছিল দেশের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর।

ওই সময় সিবিআই জানিয়েছিল, ২০০২-এ গুজরাতে যে দাঙ্গা হয়েছিল, পাণ্ডেয়া হত্যাকাণ্ড তারই বদলা। তার দু’বছর পর, ২০০৫ সালে সোহরাবুদ্দিন ও তাঁর স্ত্রী কওসর বাঈও খুন হয়ে যান। অভিযোগ, রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী হরেন পাণ্ডেয়াকে খুন করিয়েছিলেন গুজরাত পুলিশের তদানীন্তন ডিজি বানজারা। পাণ্ড্যকে খুন করানোর জন্য সোহরাবুদ্দিন শেখ নামে এক ব্যক্তির সঙ্গে চুক্তি করেছিলেন গুজরাত পুলিশের তদানীন্তন ডিজি। সোহরাবুদ্দিন খুনটা করিয়েছিলেন তুলসীরাম প্রজাপতি নামে তাঁর এক সাগরেদকে দিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Amit shah, #Subramanian Swamy, #Haren Pandeya Case

আরো দেখুন