আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

করোনাবিধির কড়াকড়িতে জেরবার চীন, বন্ধ হল সাংহাইয়ের ডিজনি থিম পার্ক

November 1, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: CGTN

করোনাবিধির কড়াকড়িতে জেরবার চীন। গতকাল হঠাৎ করেই সাংহাইয়ের ডিজনি থিম পার্ক বন্ধ করে দেওয়া হয়েছে। ডিজনি থিম পার্কের সব দর্শনার্থী ও কর্মীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট না মেলে অবধি তাঁদের ডিজনি পার্কের বাইরে বের হওয়ার উপর প্রশাসন তরফে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পার্কের ভিতর কতজন দর্শনার্থী রয়েছে, সে বিষয়ে সাংহাই প্রশাসনের পক্ষ ঘন্ট কিছু জানানো হয়নি। ​গত কয়েকদিনে সাংহাইয়ে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ডিজনিল্যান্ড বন্ধের সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। ৩১ অক্টোবর বিকেল থেকে তা কার্যকর করা হয়েছে বলে জানা গিয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শপিং স্ট্রিটসহ আশপাশের এলাকাগুলি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। সাংহাই ডিজনি পার্কের এক মুখপাত্র জানিয়েছেন, স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশিকা মেনে চলছেন তারা। সংক্রমণ রুখতে কম সংখ্যক কর্মী নিয়েই পার্কের কাজ চলছিল।

উল্লেখ্য, গত বছর নভেম্বর মাসে তিন দিনের জন্য থিম পার্ক বন্ধ রাখা হয়েছিল। পার্কে আসা এক ব্যক্তির করোনা ধরা পড়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ বছরের শুরুতেই সাংহাইয়ে লকডাউনের সময় তিন মাসের জন্য থিম পার্কটি বন্ধ রাখা হয়েছিল। অন্যদিকে, গত ৩০ অক্টোবর সংহাইয়ে নতুন করে ১০ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছে। গত দু্ই দিনে চীনে দৈনিক করোনার আক্রান্তের সংখ্যা ২ হাজার গণ্ডি ছাড়িয়েছে। এরপেরই একাধিক শহরে লকডাউন ঘোষণা করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Corona Restrictions, #Shanghai, #Disney theme park, #Corona pandemic, #china

আরো দেখুন