রাজ্য বিভাগে ফিরে যান

জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে চলছে বিশেষ ট্রেন, যাত্রী সুরক্ষার বন্দোবস্তও জোরদার

November 1, 2022 | 2 min read

চন্দননগরের জগদ্ধাত্রী পুজো বিশ্ববন্দিত। ফরাসডাঙার পুজো দেখতে উপচে পড়ে ভিড়, বিপুল সংখ‌্যক দর্শনার্থীর সমাগম হয়। চন্দননগর, মানকুণ্ডু ও চুঁচুড়ার মতো স্টেশনগুলিই মূলত ব্যবহার করেন আগত দর্শনার্থীরা। ভিড় সামাল দিতে স্টেশনগুলির পরিকাঠামো আরও মজবুত করার জন্যে পুলিশের তরফে আরজি জানানো হয়েছে। স্টেশনে অতিরিক্ত সংখ্যায় সিসিটিভি বসানোর আবেদনও জানিয়েছেন তারা।

হাওড়ার রেল পুলিশ সুপার পঙ্কজ দ্বিবেদী রেলকে লিখিতভাবে বেশ কিছু আরজি জানিয়েছেন। ভিড় সামাল দিতে ও যাত্রীদের বোঝার সুবিধার জন্যে স্টেশনগুলিতে প্ল‌্যাটফর্মের শেষদিকে সেফটি লাইন রাখার আবেদন করেছেন তিনি। স্টেশনের প্রবেশ, বাইরে পথগুলির নির্দেশ, মহিলা বগি কোথায় পড়বে, তা যাতে দূর থেকে বোঝা যায়, এমন ব‌্যবস্থা নিতে বলা হয়েছে। নজরদারি চালাতে অস্থায়ীভাবে সিসিটিভি লাগিয়েছে পুলিশ। ভিড়ে সচেতন থাকতে মাইকে প্রচার চালানো হচ্ছে। পুলিশি বুথ বসানো হয়েছে। শেওড়াফুলি থেকে ব‌্যান্ডেলের মধ্যে যাত্রী নিরাপত্তায় ডিএসপি আধিকারিকদের নেতৃত্বে বাড়তি পুলিশ ও আরপিএফ কর্মী মোতায়েন রাখা হয়েছে।

জগদ্ধাত্রী পুজো উপলক্ষ্যে বাড়তি ভিড় সামল দিতে পূর্ব রেল বিশেষ ট্রেনও চালাচ্ছে। সোম থেকে শুক্রবার পর্যন্ত হাওড়া-ব্যান্ডেল রুটে বিশেষ লোকাল ট্রেন চালানো হচ্ছে। প্রতিটি ট্রেনই সমস্ত স্টেশনে থামবে।​​ রুটে চলবে ৫টি জোড়া এবং হাওড়া-বর্ধমান রুটে এক জোড়া ট্রেন চলবে। হাওড়া-ব্যান্ডেল স্পেশ্যাল হাওড়া স্টেশন থেকে ছাড়বে বিকেল ৫ টা ২০ মিনিট এবং রাত ৭ টা ৫৫ মিনিট, ৮ টা ২৫, ১১ টা ৩০ এবং ১২টা ৩০ মিনিটে। ব্যান্ডেল থেকে এই স্পেশ্যাল ট্রেনগুলি ছাড়বে সন্ধে ৬ টা ৩৫ মিনিট এবং রাত ৯ টা ২০ মিনিট, ৯ টা ৫৫ মিনিট, ১টা ও ২টা। হাওড়া-বর্ধমান ইএমইউ স্পেশ্যাল হাওড়া ছাড়বে রাত ১ টা ১৫ মিনিটে এবং বর্ধমান ছাড়বে রাত ১০টা ৩০ মিনিটে। শুক্রবার বিসর্জনের দিন অতিরিক্ত একটি স্পেশ্যাল ইএমইউ রাত ২টা ৩৫ মিনিটে হাওড়া ছাড়বে এবং ব্যান্ডেল থেকে ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে ভোর চারটেয় ছাড়বে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chandannagar Jagaddhatri Pujo, #special trains, #South eastern railway, #jagaddhatri pujo, #West Bengal

আরো দেখুন