খেলা বিভাগে ফিরে যান

আজ ভারতের বিরুদ্ধে অঘটন ঘটাতে চায় বাংলাদেশ, শেষ কথা বলবে বৃষ্টি

November 2, 2022 | < 1 min read

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-বাংলাদেশে ছবি সৌজন্যে: AP

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারত-বাংলাদেশের চরম উত্তেজনা রয়েছে। ২০১৬ সালে এই টুর্নামেন্টে এই দুই দল শেষবার দেখা যখন দেখা হয়েছিল কি হয়েছিল, সেই স্মৃতি এখনও তাজা।

কিন্তু ভারত সাধারণত বাংলাদেশের উপর আধিপত্য বিস্তার করে, তাদের বিরুদ্ধে তাদের সমস্ত লড়াইয়ে মাত্র একটি টি-টোয়েন্টি হেরেছে। তারা চাইবে তাদের টপ অর্ডার বিদ্ধংসী ব্যাট করুক, এবং মিডল এবং লোয়ার অর্ডার শুধু বিগ-হিট করবে, পুনর্নির্মাণ নয়। ভারতও তাদের বোলারদের শেষের ওভারগুলি আরও ভালভাবে পরিচালনা করতে দেখতে চায়, বিশেষ করে অশ্বিন বাংলাদেশের বাম-হাতিদের বিরুদ্ধে মুষ্টিমেয় হতে পারেন।

এদিকে, বাংলাদেশ (Bangladesh) মনে করতে পারে তারা ইতিমধ্যেই প্রাক-টুর্নামেন্টের প্রত্যাশা পূরণ করেছে। তারা নেদারল্যান্ডস এবং জিম্বাবুয়ের বিপক্ষে জিতেছে কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হয়েছে। যদিও এটি তাদের একটি কঠিন পরিস্থিতিতে ফেলেছে। সেমিফাইনালে যোগ্যতা অর্জনের সুযোগ নিয়ে তারা যে ভারতের খেলায় নামছে তা নিঃসন্দেহে তাদের খুশি করবে।

তিন বছর আগের ভারত (India) ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সিরিজের পর এটাই তাদের প্রথম টি-টোয়েন্টি।

ভারত ২০১৬ সালে এই অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়াকে ৩৭ রানে হারিয়ে তাদের একমাত্র টি-টোয়েন্টি জিতেছে। বাংলাদেশও এখানে তাদের একমাত্র আন্তর্জাতিক ম্যাচ জিতেছে, ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের বিখ্যাত ১৫ রানের জয়।

সূর্যকুমার যাদব ২০২২ সালে ৯৩৫ রান করেছেন এবং দ্বিতীয় পুরুষ ব্যাটার হিসেবে এক ক্যালেন্ডার বছরে ১০০০-এর বেশি রান করতে পারেন ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangladesh, #T20 World Cup, #India vs Bangladesh, #India

আরো দেখুন