খেলা বিভাগে ফিরে যান

বরুণদেবই T-20 বিশ্বকাপের রিং মাস্টার, DLS নিয়মে প্রোটিয়া বধ পাকিস্তানের

November 3, 2022 | 2 min read

ছবি সৌজন্যেঃ টুইটার

সিডনি আজ মুখোমুখি হয়েছিল পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা, টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের গ্ৰুপ পর্যায়ের লড়াই বেশ জমে উঠেছে। পয়েন্ট আর নেট রান রেটের নিরিখে একে অন্যের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে প্রায় সবাই। কিন্তু বরুণ অন্তর্যামী হয়ে হেসেই চলেছেন। বারবার হিসেব বদলে দিচ্ছে বৃষ্টি। আজকের ম্যাচকেও প্রভাবিত করলেন বরুণদেব। ফের একবার ডাক ওয়ার্থ লুইসের বলি হল দক্ষিণ আফ্রিকা। ডাক ওয়ার্থ লুইস নিয়মে দক্ষিণ আফ্রিকাকে ৩৩ রানে হারিয়ে সেমিফাইনালের দৌড় জারি রাখল পাকিস্তান (Pakistan)।

আজ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাবররা। ডনের দেশে শ্রাবণের ধারা চললেও বাবরের ব্যাটে ভরা চৈত্র। এ ম্যাচেও বড় রান পাননি বাবর। দুই ওপেনারই খুব তাড়াতাড়ি ফিরেছেন। ইফতিকার আহমেদ ও শাদাব খানের জোড়া হাফ সেঞ্চুরিতে ভর করে ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলেন পাক ব্যাটসম্যানরা। এছাড়াও মহম্মদ নাওয়াজ ও নাওয়াজ হ্যারিস দুজনের ব্যক্তিগত ২৮ রান করে করেন। প্রোটিয়াদের মধ্যে বল হাতে এদিন ফের আগুন ঝরিয়েছেন লুনগী এনডিগি। চার উইকেট পেয়েছেন তিনি। পার্নেল, রাবাডাসহ বাকি চার বোলার প্রত্যেকেই একটি করে উইকেট পেয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমেই ধাক্কা খায় প্রোটিয়ারা। শূন্য রানে শাহীন আফ্রিদির বলে ফেরেন কুইন্টন ডি’কক। অধিনায়ক বভুমা ১৯ বলে চারটি চার ও একটি ছক্কাসহ ৩৬ করে শাদাব খানের বলে সাজ করে ফিরে যান। ৯ ওভার শেষে চার উইকেট হারিয়ে প্রোটিয়াদের স্কোর হয় ৬৯। ততক্ষণে জোড়া শিকার করে ফেলেছেন শাদাব খান ও শাহীন আফ্রিদি। তারপর বৃষ্টি শুরু হয়। বৃষ্টি কারণে খেলা বিলম্বিত হতে শুরু হয়। প্রায় ৪৫ মিনিট পর খেলা শুরু হয়।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচের নিয়মে কমিয়ে ফেলা হয় ওভার সংখ্যা। দক্ষিণ আফ্রিকাকে জিততে ১৪ ওভারে ১৪২ রান করতে হবে। অর্থাৎ প্রোটিয়াদের জয়ের জন্যে ৫ ওভারে ৭৩ রানের প্রয়োজন, এই অবস্থায় ফের খেলা শুরু হয়। পরপর তিনটি উইকেট খোওয়ায় দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার (South Africa) কোনও ব্যাটসম্যানই আজ দাঁড়াতে পারেননি। শাহীন আফ্রিদি তিন উইকেট পেয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #t20 world cup 2022, #Pakistan vs South Africa

আরো দেখুন