খেলা বিভাগে ফিরে যান

শাকিবদের হারিয়ে নেদারল্যান্ডসের কল্যাণে বিশ্বকাপের শেষ চারে পাকিস্তান

November 6, 2022 | 2 min read

আজ সকালেই বাংলাদেশ ও পাকিস্তানের সামনে সুবর্ণ সুযোগ এনে দিয়েছিল ডাচরা। আর সেই সুযোগ কাজে লাগাল বাবররা। টসে জিতেই বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন। ৮ উইকেটে ১২৭ রান তোলে বাংলাদেশ। সহজেই জয়ের জন্যে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। পাঁচ উইকেটে জয়ী হয় পাকিস্তান। ১৮.১ ওভারে পাঁচ উইকেট খুইয়ে ১২৮ করে সেমিফাইনালের রাস্তা পাকা করে ফেলল পাকিস্তান।

ভারতের বিরুদ্ধে জ্বলে ওঠা লিটন দাস এদিনের ম্যাচে দাগ কাটতে পারলেন না। ৮ বলে ১০ রান করে আউট হলেন শাহিন আফ্রিদির বলে শান মাসুদের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন সাজ ঘরে। অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত এগিয়ে নিয়ে গেলেন ইনিংস। অন্যদিকে, ১৭ বলে ২০ রান করে সৌম্য সরকার আউট হন। নামেন অধিনায়ক শাকিব। সাতটি চারের সাহায্যে নাজমুল ৪৮ বলে ৫৪ রান করেন।

অধিনায়ক শাকিবের আউট নিয়ে বিতর্ক ছড়ায়। শাকিব ফিরতেই বাংলাদেশের ইনিংস একের পর এক ধাক্কা খেতে আরম্ভ করে। পরপর ফিরতে শুরু করেন মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, তাসকিন আহমেদরা। দুরন্ত বোলিং করলেন শাহিন, তিনি ৪ উইকেট নিলেন। ২ উইকেট পেয়েছেন সাদাব খানের। ইফতিকার আহমেদ ও হ্যারিস রউফ ১টি করে উইকেট নিয়েছেন।

ব্যাট করতে নেমে ভালভাবেই শুরু করে পাকিস্তান। ৯.৩ ওভারে পাকিস্তানের ৫০ রান পূর্ণ হয়। দশ ওভার শেষে বাবরদের স্কোর হয় ৫৬/০। তারপরেই আউট হন পাক অধিনায়ক বাবর। নাসুম আহমেদের বলে মুস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন তিনি। তার ব্যক্তিগত সংগ্রহ ২৫। আরেক পাক ব্যাটসম্যান রিজওয়ানকে প্যাভেলিয়নে ফেরান নাজমুল হোসেন। একটি ছক্কা ও দুটি চারে সাজানো ছিল তার ৩২ রানের ইনিংস। ১৫ ওভারে লিটনের থ্রোয়ে রান আউট হয়ে ফেরেন মহম্মদ নাওয়াজ। শাকিব তুলে নেন মহম্মদ হ্যারিসের উইকেট। হ্যারিসের ব্যক্তিগত সংগ্রহ ৩১। জয়ের দোরগোড়ায় পৌঁছে আবারও উইকেট হারায় পাকিস্তান, ইফতিকারকে ফেরান মুস্তাফিজুর। ১১ বল বাকি থাকতেই জয়ের জন্যে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় বাবররা।

TwitterFacebookWhatsAppEmailShare

#T20 World Cup, #Bangladesh VS Pakistan

আরো দেখুন