খেলা বিভাগে ফিরে যান

বিশ্বকাপ শুরুর আগেই দুঃসংবাদ আর্জেন্টিনার সমর্থকদের জন্য

November 9, 2022 | < 1 min read

ফুটবল নিয়ে বাঙালি বরাবরই আবেগপ্রবণ। আর বিশ্বকাপ হলে তো কথাই নেই। বাঙালি তখন পুরোপুরি দু’ভাগে বিভক্ত হয়ে যায়। হলুদ এবং নীল রঙে। অর্থাৎ বাঙালি তখন হয়ে যায় ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক।

২০২২ কাতার বিশ্বকাপের জন্য ব্রাজিলের দল ঘোষণা হয়ে গেছে। সেই দল কেমন হল, কারা বাদ গেল তা নিয়ে ফুটবল-প্রেমী বাঙালি কাটাছেঁড়া শুরু করে দিয়েছেন। আর এরমধ্যেই আর্জেন্টিনার সমর্থকদের জন্য এল দুঃসংবাদ!

আর্জেন্টিনার কোপা আমেরিকা জয় ও বিশ্বকাপ বাছাই পার হতে অন্যতম অবদান ছিল জিওভানি লো সেলসোর। কিন্তু কাতার বিশ্বকাপ শুরুর আগে দলকে বড় দুঃসংবাদটি দিয়েছেন তিনি। রয়টার্সের খবরে বলা হয়েছে, হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে গেছেন।

২৬ বছর বয়সী এই মিডফিল্ডার ৩০ অক্টোবর লা লিগায় ভিয়ারিয়ালের হয়ে খেলতে গিয়ে চোটগ্রস্ত হয়েছেন। স্ক্যান রিপোর্টে দেখা গেছে, হ্যামস্ট্রিং ছিঁড়ে গেছে তার। সুস্থ হয়ে উঠতে এখন সার্জারির প্রয়োজন।
স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলোও জানিয়েছে, বিশ্বকাপে খেলতে সম্ভাব্য সব কিছুই করতে চেয়েছিলেন আর্জেন্টাইন তারকা। বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ চেয়েছিলেন যেন হালকা চিকিৎসা করেও বিশ্বকাপে খেলতে পারেন। কিন্তু কোনও কিছুতেই কিছু হলো না।

স্ক্যালোনির জন্য লো সেলসোর ছিটকে যাওয়া বড় ধাক্কাই। কারণ পূর্বে তিনি বলেছিলেন, ‘লো সেলসোর বিকল্প হতে পারে না।’ আগামী সপ্তাহে ২৬ সদস্যের দল ঘোষণা করতে হলে আর্জেন্টাইন কোচকে চোট পাওয়া খেলোয়াড়দের ফিটনেস পর্যবেক্ষণ করতে হবে। অনিশ্চিত অবস্থার মাঝে রয়েছেন পাউলো দিবালা ও হুয়ান ফয়েথ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Argentina, #injury, #Qatar World Cup 2022, #Qatar World Cup, #Giovanni le celso

আরো দেখুন