খেলা বিভাগে ফিরে যান

দৃষ্টিহীনদের জন্য আয়োজিত টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে ঝাড়গ্রামের শুভেন্দু

November 9, 2022 | < 1 min read

চোখে না দেখলেও স্বপ্ন দেখা কোনও দিন থেমে থাকেনি। সেই স্বপ্ন সত্যি হতে চলেছে ঝাড়গ্রামের শুভেন্দু মাহাতোর। দৃষ্টিহীনদের জন্য আয়োজিত টি২০ বিশ্বকাপে ভারতের জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। আগামী ৬ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত হওয়া ওই প্রতিযোগিতায় অংশ নেবেন ঝাড়গ্রামের শুভেন্দু মাহাতো।


দরিদ্র পরিবারে ভালো করে খাওয়া জোটে না। সেখানে দৃষ্টিহীন ছেলেকে পড়াশোনা করানোটাই বিরাট ব্যাপার। ভাঙাচোরা একচালা বাড়ি। কিন্তু হাল ছাড়েননি ঝাড়গ্রামের শুভেন্দু মাহাতো। পড়াশোনার পাশাপাশি তিনি ক্রিকেট খেলতেও ভালোবাসেন। তার‌ই দাম পেতে চলেছেন এই দৃষ্টিশক্তিহীন যুবক। আগামী ৬ ডিসেম্বর থেকে দিল্লিতে বসতে চলেছে দৃষ্টিহীনদের টি-২০ ওয়ার্ল্ড কাপ ক্রিকেটের আসর। সেখানে‌ ভারতীয় টিমে সুযোগ পেয়েছেন শুভেন্দু।


বাবা বুদ্ধেশ্বর মাহাতো চাষবাস করেন এবং মা দিপালী মাহাতো অঙ্গনওয়াড়ি কর্মী। জন্ম থেকেই চোখে কম দেখতেন শুভেন্দু। দু’বছর বয়সে এক দুর্ঘটনায় দৃষ্টিশক্তি প্রায় পুরোটাই নষ্ট হয়ে যায়। ২০১৪ সালে প্রথম বাংলা টিমে সুযোগ পান। ওই বছর‌ই জাতীয় দল থেকে ডাক আসে। ঝাড়গ্রামের গড় শালবনির কৈমা গ্রামে বাড়ি শুভেন্দু মাহাতোর। তিনি বর্তমানে শান্তিপুর বিএড কলেজে পড়েন। সেইসঙ্গে জোরকদমে চালিয়ে যাচ্ছেন ক্রিকেট। ব্যাটিং অলরাউন্ডার শুভেন্দু টিম ইন্ডিয়ার বড় ভরসা। তিনি প্রথম একাদশে সুযোগ পাবেন বলেই সকলের আশা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Suvendu Mahato, #JHARGRAM, #T20 World Cup

আরো দেখুন