দেশ বিভাগে ফিরে যান

দিল্লিতে বাংলা বই পড়া ও বাংলা সংস্কৃতির প্রসারের জন্যই শুরু বইমেলা

November 12, 2022 | < 1 min read

স্বাধীন ভারতের প্রথম শিক্ষা মন্ত্রী মৌলানা আবুল কালাম আজাদের ১৩৫ তম জন্ম বার্ষিকীতে দক্ষিণ দিল্লি কালী বাড়ি এবং বেঙ্গলি অ্যাসোসিয়েশন আয়োজিত বইমেলার উদ্বোধন হন শুক্রবার। দিল্লিতে বাংলা বই পড়া ও বাংলা সংস্কৃতির প্রসারের জন্যই এই বইমেলার আয়োজন।

দিল্লির রামকৃষ্ণ পুরমের মালাই মন্দিরের কাছে দক্ষিণ দিল্লি কালিবাড়িতে ১৯ টি বইয়ের স্টল এবং পাঁচটি হস্তশিল্পের স্টল নিয়ে এই দক্ষিণ দিল্লি বই মেলার আয়োজন করা হয়েছে । চলবে তিন দিন। প্রাক্তন রাষ্ট্রপতি ও ভারতরত্ন প্রণব মুখার্জির স্মরণে পূজা নামে পরিচিত মন্দির প্রাঙ্গণে আয়োজিত বইমেলায় আছে দেজ পাবলিশিং, আনন্দ পাবলিশার্স, পত্র ভারতী, সুবর্ণরেখা, অভিযান, আজকাল, গাঙচিল, হাওয়াকাল-শাম্ববী, সৃষ্টি সুখ, লিরিকাল ইত্যাদি বিভিন্ন ছোট-বড় প্রকাশনা সংস্থা। বাঙালি খাবার ও পানীয়ের বিশাল সম্ভারও রয়েছে এখানে। আর চলবে দিল্লির কবি, সাহিত্যিক, সাহিত্যিকদের নিয়ে সাহিত্য সভা এবং দিল্লির শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুক্রবার এই বইমেলার উদ্বোধনে ছিলেন সাংসদ জহর সরকার, দেবপ্রসাদ রায়, প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখার্জি, দক্ষিণ দিল্লি কালী বাড়ি কমিটির সভাপতি সুব্রত দাস সহ বিশিষ্টরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Book Fair, #Bengali, #delhi

আরো দেখুন