প্রযুক্তি বিভাগে ফিরে যান

টুইটারে ব্লু টিক নিয়ে জটিলতা বাড়ছে

November 12, 2022 | < 1 min read

বন্ধ হয়ে গেল টুইটার ব্লু! নতুন পরিষেবা শুরু হতে না হতেই ধাক্কা খেল মাস্কের মালিকানাধীন টুইটার। টুইটার প্ল্যাটফর্মে আর টুইটারের ব্লু সাবসক্রিপশন ফিচারটি দেখা যাচ্ছে না। এমনকি অনেক ইউজারদের দাবি, টুইটার ব্লুয়ে নতুন অ্যাকাউন্ট খোলার জন্য সাইন আপের অপশনটিও দেখা যাচ্ছে না।

সম্প্রতি টুইটার অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ব্লু টিক পাওয়ার জন্য মাসিক সাবসক্রিবশনে নিয়ম চালু করেছিল টুইটার। ভারতীয় ইউজারদের জন্য এই পরিষেবা অনেকটাই মূল্যবান হতে চলেছে। প্রতি মাসে খরচ হবে ৭১৯ টাকা। শুধুমাত্র নিজের অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখতে ব্লু টিক দেওয়া হয়। ভারতীয়দের জন্য এই নয়া নীতি ঘোষণা করেছে এলন মাস্কের সংস্থা। সপ্তাহ দুয়েক হয়েছে তিনি জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ক্ষমতায় এসেছেন। আর তারপর থেকেই জোরকদমে চলছে ছাঁটাই পর্ব। ইতিমধ্যেই টুইটার ইন্ডিয়ার অর্ধেক কর্মচারী কাজ হারিয়েছেন। যাঁরা সংস্থায় থেকে গিয়েছেন, তাঁদের জন্য যে কঠোর নিয়ম চালু করা হচ্ছে তাতে প্রাণ ওষ্ঠাগত। খবর মিলেছে, নিয়মের গেরোয় পড়ে এবার উচ্চপদস্থ আধিকারিকরাও টুইটার ছাড়তে শুরু করেছেন। বৃহস্পতিবার পর্যন্ত মাস্কের নয়া নেতৃত্বের অনুগত হিসেবে কাজ করছিলেন এগজিকিউটিভ ইওয়েল রথ। শুক্রবারই তিনি সংস্থা ছেড়ে বেরিয়ে গিয়েছেন।

সংস্থা সূত্রের খবর, টুইটারে এই পরিষেবা চালু হতেই ভুয়ো অ্যাকাউন্ট তৈরির হিড়িক বাড়ে। টাকা দিয়ে বিভিন্ন নামী সংস্থা, ব্যক্তিত্বদের নামে সাবক্রিপশন দিয়ে একাধিক ভুয়ো ব্লু টিক অ্যাকাউন্ট তৈরি করে নেওয়ার ঘটনাও সামনে আসে। এর ফলে এই পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেন মাস্ক।

TwitterFacebookWhatsAppEmailShare

#twitter blue tick

আরো দেখুন