খেলা বিভাগে ফিরে যান

বিলেতে জোর জল্পনা লিভারপুল ক্লাব কিনতে চলেছেন মুকেশ আম্বানি

November 14, 2022 | < 1 min read

বিলেতের একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ইংলিশ প্রিমিয়ার লিগের বিখ্যাত ক্লাব লিভারপুল কিনে নিতে পারেন মুকেশ আম্বানি। ১৩০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী এই ক্লাবটি ২০১০ সালে প্রায় ৩০০ কোটি পাউন্ডে কিনেছিল ফেনওয়ে স্পোর্টস গ্রুপ (এফএসজি)। কিন্তু জানা যাচ্ছে, ৪ বিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুল বিক্রি করতে চাইছে তারা। ক্লাবের মালিকানা পাওয়ার সেই সুযোগই কাজে লাগাতে চাইছেন মুকেশ আম্বানি। তবে তিনি একা নন, বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল ক্লাব কেনার লড়াইয়ে রয়েছেন আরও একাধিক ধনকুবের।

সংবাদমাধ্যম সূত্রে খবর, আম্বানির প্রতিনিধিরা ইতিমধ্যেই এফএসজি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে। আরও অন্তত জনা তিনেক ব্যবসায়ী ক্লাবটি কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তাদের মধ্যে রয়েছেন মধ্যপ্রাচ্যের জনা দু’য়েক তেল ব্যবসায়ী, এবং এক মার্কিন ধনকুবেরও। তবে এরা কেউই সম্পদের নিরিখে আম্বানির ধারেকাছে আসেন না।

খেলাধুলা নিয়ে মুকেশ আম্বানির বরাবরই আগ্রহ রয়েছে। আইপিএলেও তাঁর দল রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স দলের মালিক তিনি। তাঁর স্ত্রী নীতা আম্বানি এবং ছেলেকে বহু ম্যাচে গ্যালারিতে হাজির থাকতে দেখা যায়।

উল্লেখ্য, তবে এর আগেও লিভারপুল কিনতে আগ্রহ দেখিয়েছিলেন মুকেশ। ২০১০ সালে যখন লিভারপুলের মালিকানা বিক্রির কথা ওঠে, তখনও তিনি এগিয়ে যান। কিন্তু শেষ পর্যন্ত আর ক্লাব কেনা হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#mukesh ambani, #Liverpool

আরো দেখুন