খেলা বিভাগে ফিরে যান

ধোনির উপর ভরসা করে ফের ভারতীয় দলের ভাগ্যের চাকা ঘোরাতে চাইছে বিসিসিআই

November 16, 2022 | < 1 min read

ধোনিপন্থী হোক বা ধোনি বিরোধী, কারও কোনও সন্দেহ থাকতে পারে না যে, ট্রফির বিচারে দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কের নাম এমএস ধোনি। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো থেকে ধোনির সোনার দৌড় শুরু হয়। তাঁর নেতৃত্বেই ভারত ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতে। আর এর ঠিক দুই বছর পর ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে ধোনি অ্যান্ড কোং।

আর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিটকে যাওয়ার পরে মহেন্দ্র সিংহ ধোনির দ্বারস্থ হয়েছে বিসিসিআই। দলের সাফল্যের জন্য এ বার ধোনিকে বড় দায়িত্ব দিতে চলেছে তারা। অস্ট্রেলিয়ার মাটিতে রোহিত শর্মাদের ব্যর্থতা যেন চোখ খুলে দিয়েছে বিসিসিআইয়ের। টিম ইন্ডিয়ার টি-২০ দলে ধীরে ধীরে ব্যাপক পরিবর্তন আনতে চলেছে বোর্ড। সেই লক্ষ্যে ফের বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ জয় শাহ, রজার বিনিরা। বিসিসিআই চাইছে, ধোনিকে টি-২০ দলের ডিরেক্টর পদে নিয়োগ করতে। এক-দু’দিনের জন্য নয়, একেবারে স্থায়ীভাবে।

বিগত ৯ বছরে ভারত আইসিসি টুর্নামেন্টে ‘চোকার্স’! নকআউটেই বিদায় নিতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। আগামী বছর ভারতের মাটিতে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। ভারতের কাছে ফের সুযোগ রয়েছে আইসিসি ট্রফি জেতার। আইসিসি ইভেন্টে ভারতের লাগাতার ব্যর্থতার পর, এবার বড় সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে এই দলের সঙ্গে জুড়ে যাক ধোনির নাম। বিসিসিআই চাইছে ধোনিকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে এনে রোহিতদের ভাগ্য বদল করতে। বিসিসিআই মনে করছে যে, রাহুল দ্রাবিড়ের ওপর তিন ফরম্যাটের দায়িত্ব অতিরিক্ত হয়ে যাচ্ছে। তাই তাঁর চাপ কমানোর জন্য ধোনিকে চাইছে রজার বিনির টিম। টি-২০ ফরম্যাটে ধোনির ওপরই এখন ভরসা রাখতে চাইছে বিসিসিআই।

TwitterFacebookWhatsAppEmailShare

#dhoni, #Team India, #MS Dhoni, #BCCI

আরো দেখুন