রাজ্য বিভাগে ফিরে যান

নামছে তাপমাত্রা, তবে কনকনে শীতের জন্য ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে

November 19, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: istock

অক্টোবরের শেষ থেকেই আবহাওয়ার ভোলবদল হচ্ছে। খামখেয়ালি নিম্নচাপের পরে এবার জাঁকিয়ে ঠান্ডা পড়ার সময় এসে গেছে। রবিবার থেকে কলকাতা-সহ রাজ্যের বাকি জেলাগুলিতে তাপমাত্রা অনেকটাই নেমে গেছে। ভোরের দিকে কাঁপুনি ধরাচ্ছে উত্তুরে হিমেল হাওয়া। সন্ধের পরে শীত শীত ভাব বেশ টের পাওয়া যাচ্ছে।


আপাতত কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচেই থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা এখন ২০ ডিগ্রির কম আছে। কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.১ ডিগ্রি। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল আরও কিছুটা কম (১৬-১৭ ডিগ্রি)।


কলকাতা ও সংলগ্ন এলাকায় শীতের আমেজ স্পষ্ট হবে ভোর ও রাতের দিকে। কনকনে শীতের জন্য ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে যে নিম্নচাপটি সৃষ্টি হচ্ছে, তার কোনও প্রভাব রাজ্যে পড়বে না বলেই জানিয়েছেন আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস। এর প্রভাবে বৃষ্টি হবে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ সহ দেশের দক্ষিণ অংশে। হাওয়া অফিস জানিয়েছে, আকাশ পরিষ্কার থাকবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের তাপমাত্রাও শুষ্ক থাকবে বলে জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Winter, #weather forcast, #Temperature, #West Bengal Weather

আরো দেখুন