খেলা বিভাগে ফিরে যান

মঙ্গলে বিশ্বকাপ অভিযান শুরু স্কালোনির ছেলেদের, প্রথম থেকেই মাঠে নামবেন মেসি

November 21, 2022 | 2 min read

ছবি সৌজন্যে: Argentina Twitter

আর মাত্র চারটে ম্যাচ, ব্যাস! তাহলেই ১০০০ ম্যাচ খেলার অনন্য নজির ছুঁয়ে ফেলবেন মেসি। মেসিদের দুর্গ এখন কাতার বিশ্ববিদ্যালয়।

ছবি সৌজন্যে: Argentina Twitter


বিশ্ববিদ্যালয়ের সুউচ্চ প্রাচীরের ভিতরেই নীরবে দল গড়ছেন স্কালোনি। যদিও মেসিকে নিয়ে জল্পনা তৈরি হয়েছে। নিজেকে রহস্যের মধ্যে ঘিরে রেখেছেন মেসি, সংবাদমাধ্যমের সামনে দলের প্রথম দিনের অনুশীলনে এলেনই না তিনি। দ্বিতীয় দিনও তাই, সংবাদমাধ্যম মেসির দেখা পাওয়ার হাল ছেড়ে বেরোতেই প্র্যাকটিসে হাজির মেসি। দুই থেরাপিস্ট লিসান্দ্রো মার্তিনেজ ও পালাসিওকে সঙ্গে নিয়েই এলেন তিনি। এতেই সন্দেহ ঘনিয়ে এল। চোটের জন্য কী প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে মেসি নামবেন না? পেশির চোট কি এখনও সারেনি?

ছবি সৌজন্যে: Argentina Twitter

তবে জানা গিয়েছে মেসি নামবেন। মঙ্গলবার সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচ দিয়েই বিশ্বকাপ সফর শুরু করছে নীল-সাদা বাহিনী। সেই ম্যাচে প্রথম থেকেই মাঠে নামবেন মেসি। কোচ স্কালোনি সংবাদমাধ্যমকে জানান, মেসিকে নানান চাপ নিয়ে মাঠে নামতে হয়। সে চাপ যে কী পরিমাণ তা শুধু তারাই জানেন। মেসির সব কিছুই খবর। প্র্যাকটিস করলে খবর। না করলে খবর। জোরে দৌড়লে খবর। আস্তে দৌড়লে খবর। কোচের কথায়, এরকম চাপ নিয়েও ও ভীষণ ঠান্ডা মাথায় সব কিছু ম্যানেজ করে। মেসি দলে সবার প্রিয়। আদর্শ নেতা।

ছবি সৌজন্যে: Argentina Twitter

শেষ ৩৬টা ম্যাচে অপরাজিত আর্জেন্টিনা। এমন শক্তিশালী একটা দল নিয়ে আর্জেন্টিনা শেষ কবে বিশ্বকাপ খেলতে নেমেছে, অনেকেই মনে করতে পারছেন না। আক্রমণে দি মারিয়া, লটারো মার্টিনেজ সর্বোপরি মেসি, গোলে এমিলিয়ানো মার্টিনেজ, ডিফেন্সে রোমেরোর সঙ্গে অভিজ্ঞ ওটামেন্ডি। দল যে মেসি নির্ভর নয় তাও স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন স্কালোনি।

ছবি সৌজন্যে: Argentina Twitter

আর্জেন্টিনার ফুটবল সম্পর্কে ওয়াকিবহাল মহলের মত, স্কালোনির কোচিংয়ে মেসি সত্যিই খুশি। আগে দলের কোচেরা মেসিকে মাথায় রেখেই স্ট্র্যাটেজি ঠিক করতেন। স্কালোনির ক্ষেত্রে মেসি স্ট্র্যাটেজির একটা অংশ মাত্র। এতে মেসির উপর থেকে বাড়তি চাপ অনেকটাই কমেছে। নিজের খেলাটা মন দিয়ে খেলছেন মেসি। বছর পয়ত্রিশের মেসির এটাই শেষ বিশ্বজয়ের সুযোগ। তাই আর্জেন্টিনা সর্বশক্তি দিয়েই ঝাপাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lionel Messi, #Argentina, #FIFA, #Qatar World Cup 2022

আরো দেখুন