খেলা বিভাগে ফিরে যান

ওয়েন রুনি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বন্দ্ব আরও একবার প্রকাশ্যে

November 21, 2022 | 2 min read

বিশ্বকাপে (FIFA World Cup) কি জ্বলে উঠবেন সিআরসেভেন? সময়ই তা বলবে। তবে এই মুহূর্তে কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যে তিনি যাচ্ছেন তাতে কোনও সন্দেহ নেই।

চলতি মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর থেকে স্বস্তিতে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। একদিকে ফর্ম নিয়ে যুঝছেন। এর পাশাপাশি দলের সঙ্গেও বনিবনা হচ্ছে না। কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে আদায় কাঁচকলায় সম্পর্ক রোনাল্ডোর।

কাতারে আসার আগে ব্রিটিশ ব্রডকাস্টার পিয়ার্স মরগ্যানকে দেওয়া রোনাল্ডোর দেওয়া ৯০ মিনিটের সাক্ষাৎকার হইচই ফেলে দিয়েছে। পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সেই সাক্ষাৎকার যেন বোমা ফেলেছে ফুটবল বিশ্বে। সাক্ষাৎকারের প্রতিটি মুহূর্তে রয়েছে বিস্ফোরক কিছু তথ্য এবং দাবি। বর্তমানে ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা নিজের দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও কোচ এরিক টেন হ্যাগের প্রতি বহুদিনের জমিয়ে রাখা ক্ষোভ উগরে দিয়েছেন। আনুষ্ঠানিক ঘোষণা না করলেও ধরে নেওয়াই যায় কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন সিআর সেভেন। তার আগে নিজের বর্তমান ক্লাবের প্রতি ক্ষোভ উগরে দেওয়ার পাশাপাশি প্রাক্তন সতীর্থ ওয়েন রুনিকে নিয়ে চরম কটাক্ষ করেছেন রোনাল্ডো।

একসময় রোনাল্ডো (Cristiano Ronaldo) সম্পর্কে রুনি সংবাদ মাধ্যমে বলেছিলেন, রোনাল্ডোর আচরণ মোটেও সমর্থনযোগ্য নয়। পাশাপাশি একসময়ের সতীর্থকে মাথা নিচু করে কাজ করে যাওয়ার পরামর্শও দেন রুনি।

পিয়ার্স মরগ্যানকে দেওয়া সাক্ষাৎকারে রুনি প্রসঙ্গ উঠলে রোনাল্ডো বলেন, আমি জানি না ও কেন এভাবে আমার সমালোচনা করেছে। ওর কেরিয়ার শেষ হয়ে গিয়েছে। কিন্তু আমি এখনও শীর্ষ পর্যায়ে ফুটবল খেলছি। এটা কারণ হতে পারে।” রোনাল্ডো আরও বলেন, “হয়তো বলা উচিত নয়, তবে ওর থেকে আমি দেখতে অনেক ভালো। এটাই সত্যি!”

এককালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পাশাপাশি খেলতেন। তাঁদের জুটির দাপটে রাতের ঘুম উড়েছিল বিপক্ষ রক্ষণের। এহেন ওয়েন রুনি (Wayne Rooney) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সম্পর্ক এখন তলানিতে ঠেকেছে। চলছে একে অপরের বিরুদ্ধে কটাক্ষ, বিষোদগার। রোনাল্ডোকে ফের একহাত নিলেন রুনি।

ভারতীয় টিভি নেটওয়ার্ক জিও সিনেমার বিশেষজ্ঞ প্যানেলে বসেছিলেন ম্যান ইউয়ের সর্বোচ্চ গোলদাতা। তাঁকে প্রশ্ন করা হয়, মেসি, রোনাল্ডো এবং হ্যারি কেনের মধ্যে কাকে তিনি খেলাবেন, বেঞ্চে রাখবেন এবং দল থেকে বাদ দেবেন। রুনি বলে দেন, তিনি মেসিকে খেলাবেন, কেনকে বেঞ্চে রাখবেন আর রোনাল্ডোকে বাদ দেবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cristiano Ronaldo, #FIFA World Cup 2022, #Wayne Rooney, #FIFA World Cup Qatar 2022

আরো দেখুন