খেলা বিভাগে ফিরে যান

গোল পেলেন গ্যাকপো, ভ্যালেন্সিয়া ১-১-এ ড্র ডাচ-ইকুয়েডর ম্যাচ

November 25, 2022 | < 1 min read

আজ খালিফা স্টেডিয়ামে মুখোমুখি হয় নেডারল্যান্ডস-ইকুয়েডর। বাইশের বিশ্বকাপে দুই দলই প্রথম ম্যাচে জয় পেয়েছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকল মরুদেশ। এদিন প্রথমার্ধ ডাচদের হলে, দ্বিতীয়ার্ধ ছিল ইকুয়েডরের। ১-১ ফলাফলে শেষ হল খেলা, জমে গেল গ্ৰুপ এ-র লড়াই।

নেডারল্যান্ডসের গত ম্যাচের নায়ক কোডি গ্যাকপো আজ খেলা শুরুর ৬ মিনিটের মাথায় গোল করেন। গ্যাকপোর গোলে ১-০-এ এগিয়ে গেল নেদারল্যান্ডস। কাসিনের বাড়ানো বলে বাঁ পায়ের ইনস্টেপ রাখেন গ্যাকপো, জালে বল জড়িয়ে যায়। দফায় দফায় আক্রমণ শুরু করে ডাচরা, পাল্টা আক্রমণে এগোয় ইকুয়েডরও।

ইকুয়েডর ক্রমেই আক্রমণের দাপট বাড়াতে থাকে, ইকুয়েডরের গত ম্যাচে হিরো ভ্যালেন্সিয়া এদিন বারবার ডাচ রক্ষণে পৌঁছে যাচ্ছিলেন। ২৮ মিনিটে ভ্যালেন্সিয়ার শট রুখে দেন নেদারল্যান্ডস গোলকিপার নোপার্ট। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ইকুয়েডর গোল করে, কিন্তু সেটি বাতিল করেন রেফারি। দ্বিতীয়ার্ধের শুরু করে ৪৯ মিনিটে গোল শোধ করেন ভ্যালেন্সিয়া। খেলার স্কোর হয় ১-১। চলতি বিশ্বকাপে তিন নম্বর গোলটি করে ফেললেন ভ্যালেন্সিয়া। এরপর থেকেই চাপ বাড়াতে থাকে ইকুয়েডর, ৫৯ মিনিটে ফের সুযোগ এসেছিল, কিন্তু ক্রসপিসে ধাক্কা খেয়ে বল ফিরে আসে। গোটা দ্বিতীয়ার্ধ জুড়েই আধিপত্য বজায় রাখল ইকুয়েডর। কিন্তু গোলের মুখ আর খুলল না। সমানে সমানে টক্কর চলল।

TwitterFacebookWhatsAppEmailShare

#ecuador, #netherlands, #FIFA World Cup 2022

আরো দেখুন