খেলা বিভাগে ফিরে যান

ল্যাথমের সেঞ্চুরি, দুর্বল বোলিং, হার দিয়ে একদিনের সিরিজ শুরু ভারতের

November 25, 2022 | 2 min read

নিউজিল্যান্ড সফরে আজ অকল্যান্ডে সিরিজের প্রথম এক দিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত নিউজিল্যান্ড (New Zealand)। নিউজিল্যান্ডের সামনে ৩০৭ রানের লক্ষ্য রাখে ভারত। অর্ধশতরান করেন ধাওয়ান, শুভমন গিল এবং শ্রেয়স আয়ার। ঋষভ পন্থ এবং সূর্যকুমার যাদব ব্যর্থ হন এদিন। জবাবে ব্যাট করতে নেমে সহজেই লক্ষ্য পৌঁছে যায় উইলিয়ামসনরা। ১৭ বল বাকি থাকেই প্রয়োজনীয় রান তুলে নেয় কিউয়িরা।

আজ টসে জিতে ভারতকে (India) ব্যাট করতে পাঠায় নিজিলান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট করতে নেমে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান (৭২) এবং শুভমন গিল (৫০) প্রথম উইকেটে ১২৪ রান তোলেন। ৭৭ বলে ৭২ রান করলেন ধাওয়ান, শুভমন ৫০ রান করলেন ৬৫ বলে। এরপর শ্রেয়স আইয়ার (৮০) সঞ্জু স্যামসন (৩৬) এবং ওয়াশিংটন সুন্দর (৩৭) ভারতের রানকে ৩০০ পার করতে সাহায্য করে। দু’জনে মিলে ১২৪ রানের জুটি গড়েন। তিন নম্বরে নেমে শ্রেয়স করলেন ৮০ রান। পন্থ ১৫ রানের মাথায় বোল্ড হন। তৃতীয় বলেই স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন সূর্যকুমার। নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেটে পান টিম সাউদি এবং লকি ফার্গুসন। একটি উইকেট নেন অ্যাডাম মিলনে।

বল হাতে ভারতীয়রা কিছুই করতে পারলেন না। অত্যন্ত দুর্বল বোলিং দেখা গেল গোটা ম্যাচজুড়ে। আজ ভারতীয় দলে এক দিনের ক্রিকেটে অভিষেক হল আরশদীপ সিংহ এবং উমরান মালিকের। টম ল্যাথাম অনবদ্য সেঞ্চুরি করেন। পাশাপাশি তার সঙ্গে যোগ্য সঙ্গত করলেন কেন উইলিয়ামসন। ১৯টি চার ও পাঁচটি ছক্কাসহ ১০৪ বলে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেললেন টম ল্যাথাম। উল্লেখ্য, নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার রড ল্যাথামের ছেলে টম ল্যাথাম। ৯৮বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস উপহার দিলেন কেন উইলিয়ামসন। উমরান মালিক দুটি উইকেট পেয়েছেন, শার্দূল ঠাকুর একটি উইকেট পেয়েছেন। সাত উইকেটে জয়ী হয় কিউয়িরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shikhar Dhawan, #India vs New Zealand, #kane williamson, #Umran malik

আরো দেখুন