খেলা বিভাগে ফিরে যান

দুরন্ত লড়াই করেও ঘানার কাছে হেরে গেল দক্ষিণ কোরিয়া

November 28, 2022 | 2 min read

শেষ পর্যন্ত জিততে পারেনি দক্ষিণ কোরিয়াছবি: রয়টার্স

দুরন্ত লড়াই করে ম্যাচে ফিরলেও শেষ রক্ষা করতে পারল না দক্ষিণ কোরিয়া (South Korea)। সোমবার এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপের এইচ গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে পরাজিত করল ঘানা। পাশাপাশি বিশ্বকাপের নকআউট পর্যায়ে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল আফ্রিকার দেশটি।


শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা কোরিয়া প্রথম ১৭ মিনিটে কর্নার পায় ৭টি। একবারও প্রতিপক্ষ গোলরক্ষককে বিপদে ফেলতে পারেনি তারা।
খেলার ধারার বিপরীতে ২৪তম মিনিটে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় ঘানা (Ghana)। আন্দ্রে আইয়ুর ফ্রি-কিকে ডি-বক্সে বল ক্লিয়ার করতে পারেনি কোরিয়া। জটলার ভেতর কাছ থেকে শটে বল জালে পাঠান মোহাম্মেদ সালিসু।

৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। বাঁ দিক থেকে জর্ডান আইয়ুর ক্রসে ছয় গজ বক্সের মুখে চমৎকার হেডে গোলটি করেন মোহাম্মেদ কুদুস।

৫৮তম মিনিটে বাঁ দিক থেকে লি কাং-ইনের ক্রসে এবার হেডে সাফল্য পান চো। পরের গোলটিও তিনি করেন দারুণ এক হেডে। বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে ক্রস বাড়ান কিম জিন-সু, আর ছয় গজ বক্সে লাফিয়ে হেডে বাকিটা সারেন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড। তবে ৬৮তম আবার এগিয়ে যায় ঘানা। বাঁ দিক থেকে সতীর্থের পাসে শট নিতে ব্যর্থ হন ইনাকি উইলিয়ামস। তবে ভুল করেননি কুদুস।

এর পরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে কোরিয়া। কিন্তু দুই মিনিটের মধ্যে কোরিয়ার দুটি প্রচেষ্টা ব্যর্থ করে লিড ধরে রাখে ঘানা। লি কাং-ইনের ফ্রি-কিক ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক, আর কিম জিন-সুর প্রচেষ্টা গোললাইন থেকে ক্লিয়ার করেন এক ডিফেন্ডার।

অন্তিম মুহূর্তে আরেকটি কর্নার পায় দক্ষিণ কোরিয়া। তবে সেই সুযোগ তাদের দেননি রেফারি, বাজিয়ে দেন শেষের বাঁশি। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে লাল কার্ড দেখেন কোরিয়ার কোচ পাওলো বেন্তো।
যদিও এই হারে কোরিয়ার নকাউট পর্যায়ে যাওয়ার সম্ভাবনা একেবারে শেষ হয়ে যায়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#FIFA World Cup 2022, #Qatar World Cup 2022, #South Korea, #Ghana

আরো দেখুন