খেলা বিভাগে ফিরে যান

কাতারের বিরুদ্ধে ২-০ গোলে জয়ী হয়ে শেষ ষোলোয় পৌঁছে গেল নেদারল্যান্ডস

November 29, 2022 | < 1 min read

মঙ্গলবার আল বাইতে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস (Netherlands) এবং কাতার। প্রথম রাউন্ডের নিজেদের শেষ ম্যাচটিতে ড্র করলেই নকআউট পর্বে পৌঁছে যেত ডাচরা। কিন্তু ডাচরা গোটা ম্যাচে কর্তৃত্ব দেখিয়ে ২-০ গোলে পরাজিত করল কাতারকে। এবং অনায়াসে হারিয়ে শেষ ষোলোয় উঠে গেল ডাচরা।

প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় লুই ফন খালের দল নেদারল্যান্ডস। খেলার চতুর্থ মিনিটে প্রথম সুযোগ পায় নেদারল্যান্ডস। মেমফিস ডিপাইয়ের শট রক্ষণে প্রতিহত হওয়ার পর বল পেয়ে বাইরে মারেন ডিফেন্ডার ডালে ব্লিন্ড। চতুর্দশ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বার্সেলোনা ফরোয়ার্ড মেমফিসের আরেকটি শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

২৬তম মিনিটে হাকপোর দারুণ গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। ডেভি ক্লাসেনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে চার পাশে ঘিরে থাকা প্রতিপক্ষের কয়েকজন খেলোয়াড়ের মাঝ দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি, এরপর ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধে গোলের ব্যবধান বাড়ান ডি ইয়ং।

নেদারল্যান্ডসের চতুর্থ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন হাকপো। আগে যাঁরা এই নজির গড়েছিলেন ইয়োহান নিশকেন্স (১৯৭৪), ডেনিস বার্গক্যাম্প (১৯৯৪) ও ভেসলি স্নেইডার (২০১০)।

কাতারের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। কোনো পয়েন্ট না পেয়েই এবার বিশ্বকাপ থেকে বিদায় নিল তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#netherlands, #qatar, #Fifa Qatar world cup 2022

আরো দেখুন