খেলা বিভাগে ফিরে যান

জমজমাট লড়াইয়ে ইকুয়েডরকে হারিয়ে শেষ ষোলোয় সেনেগাল

November 29, 2022 | < 1 min read

গ্রুপ এ-তে মুখোমুখি সেনেগাল, ইকুয়েডর। দুটি দলই একটি করে জয় পেয়েছে। সেনেগাল হারের মুখ দেখলেও, কাতার বিশ্বকাপে আজকের ম্যাচ অবধি অপরাজিত ছিল ইকুয়েডর। দুই দলই গ্রুপের শেষ ম্যাচে জয় তুলে নিয়ে শেষ ষোলোর রাস্তা পাকা করতে মরিয়া ছিল। কিন্তু শেষ হাসি হাসল সেনেগাল। তিন ম্যাচে চার পয়েন্ট তুলে নিয়ে তারা চলে গেল শেষ ষোলোয়।

খেলার প্রথম লগ্ন থেকেই আক্রমণে এগোয় ইকুয়েডর। প্রতি আক্রমণে যায় সেনেগালও। খেলার ১০ মিনিটের মধ্যেই দু-দুটি সুযোগ নষ্ট করে ফেলে সেনেগাল। হাড্ডাহাড্ডি লড়াই করলেও ম্যাচের ৪০ মিনিট পর্যন্ত গোলের মুখ খুলতে পারেনি কোনও দল। প্রথমার্ধের শেষ পর্যায়ে ৪৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ইসমালিয়া সার। সেনেগাল এগিয়ে যায় ১-০ গোলে। শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার চেষ্টা করতে থাকে ইকুয়েডর। ৬৭ মিনিটে গোল শোধ করেন কাইসেডো। কর্নারের দৌলতে ফিরল সমতা। স্কোর লাইন হয় ১-১। গোল হজম করেই ইকুয়েডরের রক্ষণ হামলা শুরু করে সেনেগাল। ৭০ মিনিটে ফের এগিয়ে যায় সেনেগাল। অধিনায়ক কালিদু কুলিবালির গোলে ২-১-তে এগিয়ে যায় সাদিও মানের দেশ। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় ছিনিয়ে নিল সেনেগাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#World Cup 2022, #Senegal

আরো দেখুন