খেলা বিভাগে ফিরে যান

বিশ্বনাথ সুরেশকে চেনেন? তাঁর সাফল্যের কথা শুনলে আপনি নিশ্চই গর্ব অনুভব করবেন

November 29, 2022 | < 1 min read

বিশ্বনাথ সুরেশ। এই নামটা হয়তো অনেকেরই অজানা। ফুটবল বিশ্বকাপের খবরের ভিড়ে এই নামটি বোধহয় চাপা পড়ে গিয়েছে। অথচ বিশ্বনাথ সুরেশের সাফল্যের কথা শুনলে একজন ভারতবাসী হিসেবে আপনি নিশ্চই গর্ব অনুভব করবেন।


চেন্নাইয়ের বক্সার বিশ্বনাথ সুরেশ গত সপ্তাহে যুব বিশ্বচ্যাম্পিয়নশিপের ৪৮ কেজি বিভাগের খেতাব জিতে নিয়েছেন। ফিলিপাইন্সের রোনেল সুয়মকে ধরাশায়ী করে এই খেতাব জেতেন বিশ্বনাথ।

বিশ্বনাথের বাবা সুরেশও ছিলেন বক্সার। রাজ্যপর্যায়ে একাধিক চ্যাম্পিয়নশিপ জিতলেও, কখনও নিজের স্বপ্নপূরণ করতে পারেননি। অভাবের তারনায় বক্সিং ছেড়ে দর্জির পেশা বেছে নিতে বাধ্য হন সুরেশ। এবার ছেলে বিশ্বনাথের বিশ্বচ্যাম্পিয়নশিপ খেতাব জেতার পর এত দিনের লালিত স্বপ্ন পূরণ হল সুরশের।

বিশ্বনাথ চ্যাম্পিয়ন হওয়ার পর স্পেন থেকে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘বাবার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ছিল। কিন্তু কখনও সেটা করতে পারেনি। যবে থেকে আমি বক্সিং শুরু করি, তবে থেকেই বাবার স্বপ্নকে নিজের স্বপ্ন করে নিয়েছি। আজ বাবার স্বপ্ন পূরণ করলাম।’ বিশ্বনাথ আরও বলছেন, ‘আমার বাবা বক্সিংয়ে যা যা জানত, সব আমাকে শিখিয়েছে। বাবার জন্যই এই খেলায় এসেছি, খেলাকে ভালোবেসেছি। ভেবেছিলাম ক্রিকেটার হব, কিন্তু হয়ে গেলাম বক্সার। চেন্নাইতে কোনও বক্সিং অ্যাকাডেমি নেই। ঠিকঠাক পরামর্শ পাওয়া কঠিন ছিল ছোট বয়সে।’

চলতি বছরেই বিশ্বনাথ ছাপ রেখেছিলেন বক্সিং সার্কিটে। এশিয়ান ইউথ চ্যাম্পিয়নশিপ জিতে বুঝিয়ে ছিলেন যে, তাঁর কথা ভাবতে হবে ভবিষ্যতেও। বাবার স্বপ্ন পূরণের পাশাপাশি দেশের জন্যও আগামী দিনে অনেক পদক আনবেন বিশ্বনাথ, এমনটা আশা করাই যায়। এরই সঙ্গে বিশ্বনাথ সুরেশ নিশ্চই আগামীদিনে অনেকের অনুপ্রেরণা হবেন।

সবশেষে বলতে হয়, স্যালুট বিশ্বনাথ সুরেশ, এগিয়ে চলুন!

TwitterFacebookWhatsAppEmailShare

#Chennai, #Boxer, #Youth Asian boxing championship, #Viswanath Suresh, #Indian boxer

আরো দেখুন