খেলা বিভাগে ফিরে যান

এবার অন্তত লিওকে ন্যায়বিচার দেবেন ঈশ্বর, বললেন মেসির মা

November 30, 2022 | < 1 min read

তাঁর ছেলে মাঠে নামলে স্টেডিয়ামে উপচে পড়ে ভিড়, তাঁর ছেলের পা ছুঁয়ে জালে বল ঢুকতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে গোটা বিশ্ব। ছেলের সাফল্যের খতিয়ান হিসেবে রকমারি সম্মানজনক ট্রফিতে সাজানো তাঁর ড্রয়িং রুম। কথা হচ্ছে ফুটবলের ‘ম্যাজিশিয়ান’ লিওনেল মেসির মা’কে নিয়ে। এককথায় তিনি রত্নগর্ভা। এমন ছেলেকে পেটে ধরা ভাগ্যের ব্যাপার, তবুও আক্ষেপ রয়েছে তাঁর।
এই কাতারেই মেসির কাছে বিশ্বকাপ যুদ্ধ জেতার শেষ সুযোগ। বিশ্বকাপ না জিততে পারার জন্য তাঁকে অনেক কটাক্ষ হজম করতে হয়েছে। কেন তাঁর সঙ্গে দিয়েগো মারাদোনার তুলনা করা হয়, সেটা নিয়েও সহ্য করতে হয়েছে অনেক অপমান। সেই কষ্টের কথাই ভেসে উঠল এবার মেসির মায়ের কণ্ঠে। তিনি লিওর মা সেলিয়া মারিয়া কুকসিটিনি। একদিকে তাঁর ছেলে বিশ্বের সেরা, কিন্তু অন্যদিকে বিশ্বকাপের ইতিহাসে ‘মেসি’ যেন এক ট্র্যাজিক হিরো।

মেসির মাকে বলতে শোনা গেল, ‘ও কত কষ্ট করেছে, তা আমি বলে বোঝাতে পারব না। একটা ম্যাচ জিততে, নিজের পারফরম্যান্সকে আরও উন্নত করতে নিজেকে কীভাবে নিংড়ে দিয়েছে তা বলতে গেলে আমায় সাহিত্যিক হতে হয়। আমি বিশ্বাস করি, ঈশ্বর এতটা নিষ্ঠুর হতে পারেন না। বিশ্বাস করি, এবার অন্তত লিও সেরা হবে। বিশ্বাস করি, এবার অন্তত লিওকে ন্যায়বিচার দেবেন ঈশ্বর।’

TwitterFacebookWhatsAppEmailShare

#FIFA World Cup 2022, #Qatar World Cup 2022, #maria cuccittini, #Lionel Messi, #Argentina

আরো দেখুন