খেলা বিভাগে ফিরে যান

স্পেন, জার্মানিকে কতটা বেগে দেবে জাপান? আজ কারা উঠবে শেষ ১৬-য়, জানুন

December 1, 2022 | 2 min read

বৃহস্পতিবার কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) গ্রুপ ই এবং এফের খেলা। জার্মানি, স্পেন, বেলজিয়াম, ক্রোয়েশিয়ার মোট দেশগুলোকি পরের রাউন্ডে যেতে পারবে, তা জানা যাবে আজকে। দেখে নিন কোন দলের সঙ্গে কার খেলা এবং কখন। জেনে নিন দৃষ্টিভঙ্গির বাছাই কারা।

কানাডা বনাম মরক্কো

একটি ম্যাচ থাকলেও এই প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে কানাডা। তারা এখন কেবল গর্বের জন্য খেলছে। রবিবার তারা বিশ্বকাপে তাদের প্রথম গোল করে কিন্তু ক্রোয়েশিয়া ৪-১ গোলে তাদের হারিয়ে দেয়। এদিকে, মরক্কো তাদের দুর্দান্ত উদ্বোধনী পারফরম্যান্সের সৌজন্যে জিতলে বা ড্র করলেই হবে।

দৃষ্টিভঙ্গির বাছাই : মরোক্কো

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: রাত ৮:৩০

ক্রোয়েশিয়া বনাম বেলজিয়াম

আশা করা যাচ্ছে এই ম্যাচটি উত্তেজনাপূর্ন হবে। ক্রোয়েশিয়া গোল ব্যবধানে গ্রুপ এফ-এর শীর্ষে রয়েছে এবং তারা হার এড়াতে পারলে পরের রাউন্ডে যোগ্যতা নিশ্চিত করবে। বেলজিয়ামের জন্য এটি আরও জটিল, কারণ তারা মরক্কোর কাছে হেরে গেছে। রবার্তো মার্টিনেজের দল জিতলে যোগ্যতা অর্জন করবে। মরক্কো কানাডার কাছে হেরে গেলে এবং তারপরে গোল পার্থক্য খেলা হলেই কেবল একটি ড্র যথেষ্ট হবে।
ক্রোয়েশিয়া এখন সব প্রতিযোগিতায় গত আট ম্যাচে অপরাজিত।

দৃষ্টিভঙ্গির বাছাই : ক্রোয়েশিয়া

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: রাত ৮:৩০

কোস্টারিকা বনাম জার্মানি

এই গ্রুপ থেকে চারটি দলই গ্রুপ ই থেকে যোগ্যতা অর্জন করতে পারে। জার্মানি জিতলে এগিয়ে যাবে এবং তবে জাপানকে স্পেনের কাছে হারতে হবে। অথবা তাদের বড় ব্যবধানে জিততে হবে তাহলে জাপান ড্র করলেও তারা শেষ ১৬-য় চলে যাবে। ১৯৬৬ সাল থেকে বিশ্বকাপে বল দখলের সর্বনিম্ন পরিসংখ্যান এবার জার্মানির, কিন্তু স্পেনের সঙ্গে পয়েন্ট ভাগ করে তারা এখনও প্রতিযোগিতায় আছে।

দৃষ্টিভঙ্গির বাছাই : জার্মানি

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: ২ ডিসেম্বর, রাত ১২:৩০

জাপান বনাম স্পেন

জাপান হয়তো তাদের সুযোগটা নষ্ট করে দিয়েছে। জার্মানির বিপক্ষে জয়ের পেলেও কোস্টারিকার বিপক্ষে একটি পয়েন্টও পেতে ব্যর্থ হওয়া অপরাধ ছিল। আজ স্পেনের বিরুদ্ধে ড্র করলেও সেটা যথেষ্ট নাও হতে পারে, এবং জয় পাওয়া একটি সত্যিকারের কঠিন কাজ বলে মনে হচ্ছে।

দৃষ্টিভঙ্গির বাছাই : স্পেন

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: ২ ডিসেম্বর, রাত ১২:৩০

TwitterFacebookWhatsAppEmailShare

#Japan, #Germany, #Spain, #FIFA World Cup 2022

আরো দেখুন