খেলা বিভাগে ফিরে যান

World Cup 2022 : ছিটকে গেল বেলজিয়াম, গোলশূন্য ভাবে শেষ হল ম্যাচ

December 1, 2022 | < 1 min read

কাতার বিশ্বকাপে একের পর এক অঘটন। বিশ্বকাপ ২০২২-র (FIFA World Cup 2022) চূড়ান্ত গ্রুপ পর্বে বেলজিয়াম (Belgium) বনাম ক্রোয়েশিয়া (Croatia) ম্যাচ ছিল কার্যত ফাইনাল। কিন্তু এই ম্যাচেও সুবিধা করতে পারলো না বেলজিয়াম।

আজ আহমেদ বিন আলি স্টেডিয়ামে ডু অর ডাই ম্যাচে বেলজিয়াম-ক্রোয়েশিয়ার প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য স্কোরলাইনে। এই ম্যাচে জিতে শেষ ষোলোয় উঠে গেল ক্রোয়েশিয়া।

ম্যাচের ১০ সেকেন্ডের মাথায় বক্সের বাইরে থেকে আচমকা শট মারেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড ইভান পেরিসিচ। পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায় বল।

১৩ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন বেলজিয়ামের ড্রিস মের্টেন্স। মাঝমাঠ থেকে বল নিয়ে কেভিন ডে ব্রুইনে পাস দেন বক্সে। ফাঁকায় পেয়ে উড়িয়ে শট মারেন মের্টেন্স।

দুই মিনিট পর ইয়ানিক কারাসকো ডি-বক্সে ক্রোয়েশিয়ার ক্রামারিচকে ফাউল করলে পেনাল্টি হয়। তবে আক্রমণের শুরুতে ক্রোয়েশিয়ার একজন অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টে যায়। হাঁফ ছেড়ে বাঁচে বেলজিয়াম।

কিন্তু শেষ পর্যন্ত ছিটকে গেল বেলজিয়াম। ক্রোয়াটদের সঙ্গে ম্যাচ শেষ করেছে ০–০ স্কোরলাইনে। ওদিকে মরক্কো জিতে গেছে ২–১ ব্যবধানে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Croatia vs Belgium, #FIFA World Cup 2022

আরো দেখুন