খেলা বিভাগে ফিরে যান

আজ কেমন খেলবেন রোনাল্ডো? দেখা যাবে ব্রাজিলের সাম্বা? জেনে নিন

December 2, 2022 | 2 min read

আজ ৪টি ম্যাচ খেলা হলেই শেষ হবে বিশ্বকাপের গ্রুপ লিগের খেলা। অঘটনের বিশ্বকাপে আজ মাঠে নামছে হেভিওয়েট ব্রাজিল এবং পর্তুগাল। নামছে সুইজারল্যান্ড এবংগ উরুগুয়েও। কোন চারটি দল যেতে পারে পরের রাউন্ডে? দেখে নিন দৃষ্টিভঙ্গির বাছাই এবং খেলার সময়।

ঘানা বনাম উরুগুয়ে

আশা করা হচ্ছে, এই ম্যাচ হবে উত্তেজনায় ভরা। ঘানা প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে যাচ্ছিল ২০১০। তারা উরুগুয়ের মুখোমুখি হয়েছিল, কিন্তু লুইস সুয়ারেজ কুখ্যাত হ্যান্ডবল ঘটনা জন্য তা হয়ে ওঠেনি। সুতরাং আজ প্রতিশোধের লড়াই।

ঘানার পক্ষে শুক্রবার একটি ড্রই যথেষ্ট হবে, যদি না দক্ষিণ কোরিয়া পর্তুগালকে দুই বা তার বেশি গোলে হারায়।

শেষ ১৬-তে যেতে গেলে উরুগুয়েকে তাদের শেষ ম্যাচে ঘানাকে হারাতে হবে এবং আশা করতে হবে যে দক্ষিণ কোরিয়া যেন পর্তুগালকে হারাতে ব্যর্থ হয়।

দৃষ্টিভঙ্গির বাছাই : ঘানা

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: রাত ৮:৩০

দক্ষিণ কোরিয়া বনাম পর্তুগাল

অগ্রগতির যেকোন সম্ভাবনার জন্য দক্ষিণ কোরিয়াকে হারাতে হবে পর্তুগালকে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং কোং ইতিমধ্যেই শেষ ১৬-এ উঠে গিয়ে এই কাজটি আংশিকভাবে সহজ হয়েছে। গ্রুপ এইচ-এর শীর্ষে থাকতে পর্তুগালের এখনও একটি পয়েন্ট দরকার তাহলে ব্রাজিলের পরিবর্তে পরের রাউন্ডে সুইজারল্যান্ড বা সার্বিয়ার সাথে খেলা হতে পারে। আগের ম্যাচে গানের কাছে ৩-২-এ হেরে টলমল অবস্থায় আছে দক্ষিণ কোরিয়া।

দৃষ্টিভঙ্গির বাছাই : পর্তুগাল

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: রাত ৮:৩০

ক্যামেরুন বনাম ব্রাজিল

ব্রাজিল ইতিমধ্যেই পরের রাউন্ডে উঠে গেছে। তিতে দলে অনেক পরিবর্তন আনবেন কারণ ব্রাজিল সম্ভবত শীর্ষস্থানে থাকবে। এদিকে, ক্যামেরুনকে তাদের পরের রাউন্ডে যাবার আশা বাঁচিয়ে রাখতে তাদের লড়াই জিততে হবে। অন্য গ্রুপ জি ম্যাচে ক্যামেরুন জিতলে এবং সার্বিয়া সুইজারল্যান্ডকে পরাজিত করলে, ক্যামেরুনের গোল ব্যবধানে সামান্য সুবিধা থাকবে।

দৃষ্টিভঙ্গির বাছাই : ব্রাজিল

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: ৩ ডিসেম্বর রাত ১২:৩০

সার্বিয়া বনাম সুইজারল্যান্ড

সুইজারল্যান্ড ড্র চাইছে কেননা পরের রাউন্ডে অগ্রসর হওয়ার জন্য তাদের একটি পয়েন্ট যথেষ্ট হওয়া উচিত। জয় পেলে তারা এগিয়ে যাবে, ড্র করলেও ঠিক আছে যদি ক্যামেরুন ব্রাজিলকে হারাতে ব্যর্থ হয়। ম্যানচেস্টার ইউনাইটেডের ক্যাসেমিরো আগের ম্যাচে গোল করলেও ব্রাজিলের বিপক্ষে সুইসরা চিত্তাকর্ষক ছিল। এদিকে এগোতে হলে সার্বিয়াকে জিততে হবে, কিন্তু সুইজারল্যান্ড খুব কঠিন প্রতিপক্ষ।

দৃষ্টিভঙ্গির বাছাই : সুইজারল্যান্ড

ভারতে ম্যাচ সম্প্রচারের সময়: ৩ ডিসেম্বর রাত ১২:৩০

TwitterFacebookWhatsAppEmailShare

#South Korea vs Portugal, #Ghana vs Uruguay, #Serbia vs Switzerland, #Cameroon vs Brazil, #FIFA World Cup 2022

আরো দেখুন