রাজ্য বিভাগে ফিরে যান

পড়ুয়া আন্দোলনের জেরে আপাতত স্থগিত বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠান

December 9, 2022 | < 1 min read

পড়ুয়া আন্দোলনের জেরে আপাতত স্থগিত বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠান। আগামী ১১ ডিসেম্বর এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি (CJI) ধনঞ্জয় যশোবন্ত চন্দ্রচূড় ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের। তার আগেই বিশ্বভারতীর কর্তৃপক্ষের এই অনুষ্ঠান স্থগিত রাখার বিবৃতি দেওয়া হয়েছে। জানায় হয়েছে যে আগামী ১১ ডিসেম্বরের সমাবর্তন অনুষ্ঠান পরবর্তী দিন ঘোষণার আগে পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে বিশ্ববিদ্যালয় চত্বরের সাময়িক পরিস্থিতির জন্য।

প্রসঙ্গত, ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের জেরে দু সপ্তাহ ধরে গৃহবন্দী বিশ্বভারতীরর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্ত্তী। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চলতি বছর সমাবর্তন অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা যাচ্ছে বিবৃত অনুসারে।

বিশ্বভারতীতে প্রসঙ্গত, বৃহস্পতিবার এসএফআই (SFI) সদস্যরা বিক্ষোভ দেখায় পূর্বপল্লীর মাঠেই পৌষ মেলা করতে হবে এই দাবি নিয়ে। সেদিন সকালে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রথমে বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং তারপরে মিছিল করে তারা উপাচার্যের বাসভবনের দিকে এগিয়ে যান এবং উপাচার্যের বাসভবনের মূল দরজা টপকানোরও চেষ্টা করেন। আর সেখানেই বিশ্বভারতীর নিরাপত্তাকর্মীদের সঙ্গে রীতিমত ধস্তাধস্তি বেঁধে যায় তাদের সঙ্গে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Students Protest, #Visva Bharati, #bidyut chakraborty, #convocation

আরো দেখুন