খেলা বিভাগে ফিরে যান

নেদারল্যান্ডসের সঙ্গে ম্যাচের আগে ফুরফুরে মেজাজেই আছেন মেসি, কেন জানেন?

December 9, 2022 | 3 min read

শুক্রবার মেসি কি নেদারল্যান্ডসের বিরুদ্ধে জ্বলে উঠবেন? এই মুহূর্তে এটাই লক্ষ টাকার প্রশ্ন। আর্জেন্টিনা ভক্ত–সমর্থকরা বিভিন্ন তথ্য ঘেটে খুঁজে বের করছেন লিওনেল মেসি কতবার নেদারল্যান্ডসের সঙ্গে খেলেছেন, জিতেছেন এবং কটা গোল করেছেন!

তথ্য খুঁজে বের করে আর্জেন্টিনা ভক্ত–সমর্থকরা নিশ্চই আশ্বস্ত হচ্ছেন। কারণ, ডাচদের বিপক্ষে এখনো হারেননি মেসি (Messi)। নেদারল্যান্ডসের বিপক্ষে মেসি প্রথম মাঠে নেমেছিলেন ২০০৬ জার্মানি বিশ্বকাপে। সে ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল আগেই বলা হয়েছে। মেসির পরের লড়াইটি ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনাল। নেদারল্যান্ডসের (Netherland) বিপক্ষে অলিম্পিকে জিতেছেন মেসি। ২০০৮ সালের ১৬ আগস্ট সে ম্যাচটি ছিল অলিম্পিক ফুটবলের কোয়ার্টার ফাইনাল। বেইজিংয়ে সে ম্যাচে আর্জেন্টিনা জিতেছিল ২–১ গোলে। মেসি একটি গোলও করেছিলেন।

তবে আর্জেন্টিনার (Argentina) হয়ে প্রতিটি ম্যাচই তার জন্য এক-একটি পরীক্ষা। একটিতে পাস করলে আসে আরেক ম্যাচ, মানে ফের বসতে হয় পরীক্ষার টেবিলে। এভাবে চলতেই থাকে বিরামহীনভাবে। যথারীতি কাতার বিশ্বকাপেও তা চলছে। গ্রুপ পর্ব ও নকআউট পর্বের শুরুর ধাপে পাস করেছেন লিওনেল মেসি। এবার আর্জেন্টিনা অধিনায়কের সামনে আরও কঠিন পরীক্ষা। দেশকে বিশ্বকাপ জেতানোর এটিই তাঁর জীবনে শেষ সুযোগ।

স্বাভাবিক ভাবেই মেসির উপর অমানসিক চাপ থাকারই কথা। কিন্তু আর্জেন্টিনা শিবির সূত্রে খবর, নেদারল্যান্ডস ম্যাচের আগে অনেকটাই ফুরফুরে মেজাজে রয়েছেন মেসি।

এর অন্যতম কারণ, কোয়ার্টার ফাইনালে দল পৌঁছনোর মেসি নিজের পরিবারের সঙ্গে অনেকটা ভাল সময় কাটিয়েছেন। যাঁরা লিওকে চেনেন তাঁরা জানেন, পরিবারের সঙ্গে সময় কাটাতে তিনি সব সময় পছন্দ করেন। বরাবরই মেসি সংসারী মানুষ. শত ব্যস্ততার মধ্যেও তিনি তাঁর পরিবারের জন্য সময় বের করে নেয়। নিজের খুব খারপ সময়েও তিনি তাঁর পরিবারের সঙ্গে ছুটি কাটান। তার পরে ম্যাজিকের মতো স্বমহিমায় ফুটবল মাঠে ফিরে আসেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঝলসে উঠতে দেখা গিয়েছিল মেসিকে। বাঁ পায়ের জাদুকে অনবদ্য গোল করেছেন ফুটবলের রাজপুত্র। বিশ্বকাপের আসর মাতানোর পরই তাঁকে দেখা গিয়েছে স্ত্রীর সঙ্গে একান্ত মুহূর্ত কাটাতে। মেসির জন্য গলা ফাটাতে তিন ছেলেকে নিয়ে ইতিমধ্যেই কাতারে পৌঁছে গিয়েছেন স্ত্রী আন্তোনেলা রকুজ্জো। আন্জেন্টিনার জয়র পর এবার মেসিকে দেখা গেল আন্তোনেলার সঙ্গে প্রেমের মুহূর্ত ভাগ করে নিতে। সম্প্রতি সোশাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, লিওর কোলে বসে রয়েছেন আন্তোনেলা। কোয়ার্টার ফাইনালে ম্যাচ ৯ ডিসেম্বর। মাঝে বেশ কয়েকটা দিন সময় রয়েছে। ফলে স্ত্রী ও তিন পুত্রের সঙ্গে কাতারে বেশ কিছুটা সময় কাটাতে পারছেন মেসি। চুটিয়ে প্রেমও করছেন স্ত্রীর সঙ্গে।

তিন ছেলেকে নিয়ে স্বামীর জন্য গলা ফাটাতে কাতারে পৌঁছে দারুন চমক দিয়েছেন আন্তোনেলা।

আন্তোনেলা এবং লিওর প্রেম বরাবরই ভক্তদের মনজয় করেছেন। আন্তোনেলা মেসির চাইল্ডহুড সুইটহার্ট। ছেলেবেলা থেকেই One Woman Man মেসি। তিন সন্তান রয়েছে আন্তোনেলা ও মেসির।

প্রতিটি ম্যাচেই মেসির হয়ে গলা ফাটাতে গ্যালারিতে হাজির থাকছেন আন্তোনেলা। তিন সন্তান থিয়াগো, মাতেও এবং সিরোকে সঙ্গে নিয়ে গ্যালারিতে দেখা যাচ্ছে মেসির স্ত্রী আন্তোনেলাকে।

মেসি পরিবার আজও গ্যালারিতে থাকবে। যা মেসিকে সেরাটা দেওয়ার জন্য উদ্বুদ্ধ করবে বলে মনে করছে তাঁর ভক্তরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#netherlands, #FIFA World Cup 2022, #Antonella Roccuzzo, #Lionel Messi

আরো দেখুন