খেলা বিভাগে ফিরে যান

“আপনি আমার জন্য সর্বকালের সেরা:” – কার উদ্দেশ্যে বললেন বিরাট কোহলি?

December 12, 2022 | < 1 min read

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলারদের মধ্যে অন্যতম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মরক্কোর কাছে বিশ্বকাপ ২০২২ কোয়ার্টার ফাইনালে পর্তুগালের পরাজয়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। যদিও রোনাল্ডো (Cristiano Ronaldo) পর্তুগালের হয়ে আবার খেলবেন কি না তা নিশ্চিত করেননি। ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli), যিনি রোনাল্ডোর অন্যতম বড় ভক্ত, তাঁকে শ্রদ্ধা জানিয়ে একটি সুন্দর পোস্ট করেছেন৷

কোহলি লিখেছেন, “আপনি এই খেলায় এবং সারা বিশ্বের ক্রীড়া অনুরাগীদের জন্য যা করেছেন কোনও ট্রফি বা কোন শিরোপা তা আপনার কিছু কেড়ে নিতে পারে না। কোন খেতাবই ব্যাখ্যা করতে পারে না যে আপনি মানুষের উপর কী প্রভাব ফেলেছেন এবং আমি এবং বিশ্বের অনেক মানুষই তা অনুভব করি যখন আপনার খেলা দেখি। এটা ঈশ্বরের দান।”

কোহলি টুইটারে আরও লিখেছেন, “একজন ব্যক্তির জন্য একটি সত্যিকারের আশীর্বাদ যিনি প্রতিবার তার হৃদয় দিয়ে খেলেন এবং কঠোর পরিশ্রম এবং উত্সর্গের প্রতিমূর্তি এবং যেকোনো ক্রীড়াবিদদের জন্য সত্যিকারের অনুপ্রেরণা। আপনি আমার জন্য সর্বকালের সেরা।”

রবিবার, রোনাল্ডো বলেছিলেন যে কাতার বিশ্বকাপ থেকে পর্তুগাল বাদ পড়ার পরে ‘তার স্বপ্ন শেষ হয়েছে’।

ইনস্টাগ্রামে রোনাল্ডো লিখেছেন, “পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতাটা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন। সৌভাগ্যবশত, আমি পর্তুগালের জন্য অনেক আন্তর্জাতিক শিরোপা জিতেছি।”

ফিফা বিশ্বকাপে দলের শেষ দুটি ম্যাচেও রোনালদো পর্তুগালের হয়ে শুরু করেননি — সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১৬-র রাউন্ড এবং মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনাল। তিনি এখন ‘সময়ের’ হাতে তার ভাগ্য ছেড়ে দিয়েছেন ‘ভালো পরামর্শদাতা’ হওয়ার আশায়।

উল্লেখ্য, ম্যানচেস্টার ইউনাইটেড তার চুক্তি থেকে রোনাল্ডোকে মুক্তি দেবার পর তাঁর এখন কোনো ক্লাব নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cristiano Ronaldo, #Foot Ball, #Virat Kohli

আরো দেখুন