রাজ্য বিভাগে ফিরে যান

শুভেন্দু অধিকারীকে সময় দিলেন না অমিত শাহ, ‘ডিসেম্বর ধামাকা’ তত্ত্বে ফের ধাক্কা?

December 13, 2022 | 2 min read

সোমবারই বহুচর্চিত তাঁর ‘ডিসেম্বর ধামাকা’র তারিখ পেছনোর ইঙ্গিত দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। এবার জানা গেল,
১৩ ডিসেম্বর, মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে শুভেন্দু অধিকারীর যে বৈঠক হওয়ার কথা ছিল তা বাতিল হয়ে গিয়েছে! বিজেপি সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে সংসদ এবং গুজরাত নিয়ে ব্যস্ত থাকার কারণে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এদিন রাজ্যের বিরোধী দলনেতার সঙ্গে দেখা করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন। এখনই দিল্লি আসার কোনও প্রয়োজন নেই বলেও শুভেন্দুকে জানিয়ে দেওয়া হয়েছে।


উল্লেখ্য, নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছিলেন, ১২, ১৪ এবং ২১ ডিসেম্বর ‘ধামাকা’ থাকবে। ফলে ১৩ ডিসেম্বর তাঁর সঙ্গে অমিত শাহ’র বৈঠকের দিকে নজর ছিল রাজনৈতিক মহলের। কিন্তু সেই বৈঠক বাতিল হয়ে যাওয়ায়, শুভেন্দুর ‘ডিসেম্বর ধামাকা’ নিয়ে অনেকেই কটাক্ষ করছেন।


পাশাপাশি প্রশ্ন উঠেছে, যে বৈঠক নিয়ে শুভেন্দু এতো তৎপর ছিল তা কেন বাতিল হয়ে গেল, কেবলমাত্র অমিত শাহর ব্যস্ততার জন্য?


বিজেপি সূত্রে জানা গিয়েছে, বঙ্গ বিজেপি নেতাদের আচরণে ক্ষুব্ধ অমিত শাহ। তাই শেষ মুহূর্তে শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা করবেন না বলে জানিয়ে দিলেন। এর আগেও দু’বার বিজেপির রাজ্য সভাপতিকে সময় দিয়েও বাতিল করেন তিনি। সুত্রের খবর, শাহ সংসদে পৌঁছলেই দেখা করতে ঘরের সামনে লাইন দিচ্ছেন বাংলার সাংসদরা। তাতেও খানিক বিরক্ত হচ্ছেন শাহ।


গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত বঙ্গ বিজেপির ওপর ক্ষুব্ধ শাহ ও নাড্ডারা। বিরক্তও। কারণ প্রতিদিনই কোনও না কোনও সাংসদ সাক্ষাৎ করতে চেয়ে লাইন দিচ্ছেন। এবং তাঁরা প্রত্যেকেই একে অপরের নামে অভিযোগ জানান। ইতিমধ্যেই সাংসদ খগেন মুর্মু, লকেট চট্টোপাধ্যায়রা দেখা করেছেন। অন্য সাংসদরাও তাঁদের এলাকার দাবি দাওয়া ও সংগঠন নিয়ে অভিযোগ জানাতে উদ্যোগী হয়েছেন। তাতেই ক্ষুব্ধ হন শাহ। এই মুহূর্তে বঙ্গের কোনও নেতার সঙ্গে দেখা করবেন না বলে সটান জানিয়ে দিয়েছেন তিনি। এরকমটাই বিজেপি’র কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গিয়েছে।


আরেকটি বিষয় নিয়েও বিরক্ত বেজিপি’র কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ও বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারীর দ্বন্দ্ব। রাজ্যে কার গুরুত্ব সবচাইতে বেশি তা জাহির করতেই ব্যস্ত থাকছেন দু’জনে। যার প্রভাব পড়ছে দলীয় সংগঠনে। প্রথমে ঠিক ছিল ১৯ ডিসেম্বর দিল্লিতে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করতে রাজধানীতে আসবেন শুভেন্দু অধিকারী। কিন্তু আচমকাই দিন বদলে দিল্লি যাত্রা সাতদিন এগিয়ে আনেন তিনি। সূত্রের খবর, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দু’বার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাইলেও সময় দেননি অমিত শাহ। ফিরিয়ে দেন। এরপরেই সক্রিয় হয়ে ওঠেন বিরোধী দলনেতা। অমিত শাহ ও জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়ে সময় চান। আসল উদ্দেশ্য ছিল সুকান্তকে তাঁর ক্ষমতা দেখানো। সময়ও দিয়ে দেন শাহ। কিন্তু শেষ পর্যন্ত শুভেন্দুর সঙ্গে বৈঠকটি বাতিল করে দিলেন বিরক্ত অমিত শাহ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Amit shah, #bjp, #suvendu adhikari, #BJP Bengal, #bengal politics

আরো দেখুন