খেলা বিভাগে ফিরে যান

লিও-লুকার দ্বৈরথে নায়ক হবেন কে লিভাকোভিচ নাকি মার্টিনেজ?

December 13, 2022 | < 1 min read

আজ বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম সেমিফাইনালে নামছেন মেসি, লুকা মাদ্রিচরা। ফুটবল মানেই রক্ষণ আর আক্রমণের লড়াই কিন্তু এই বিশ্বকাপে এক্স ফ্যাক্টর হয়ে উঠছেন গোলরক্ষকরা। আজ নজর থাকবে, ডোমিনিক লিভাকোভিচ ও এমিলিয়ানো মার্টিনেজের (Emiliano Martínez) উপর। দুই গোলরক্ষকই নিজেদের সেরাটা দিয়ে দলকে শেষ চারের লড়াইয়ে নিয়ে এসেছেন।

ক্রোয়েশিয়ার (Croatia) গোলরক্ষক লিভাকোভিচ, তেকাঠির নীচে পাহাড়ের মতো দাঁড়াচ্ছেন। এবারের বিশ্বকাপে দেখা গিয়েছে কতটা নির্ভরযোগ্য তিনি। প্রি-কোয়ার্টার ফাইনাল ও কোয়ার্টার ফাইনালে টাই ব্রেকারে জিতেছে ক্রোয়েশিয়া। দু’টি ম্যাচেই নায়ক হয়ে উঠেছেন লিভাকোভিচ। টাইব্রেকারে জাপানের তিনটি পেনাল্টি বাঁচিয়েছিলেন লিভাকোভিচ। ব্রাজিলের বিরুদ্ধে পাহাড় হয়ে দাঁড়িয়েছিলেন লিভাকোভিচ। ১৩টি শট বাঁচিয়েছে সেমিফাইনালে দলকে নিয়ে গিয়েছেন লিভাকোভিচ (Dominik Livaković)। টাইব্রেকারে রদ্রিগোর শট রুখে দিয়েছেন।

আর্জেন্টিনার (Argentina) গোলরক্ষক মার্টিনেজ দুরন্ত ফর্মে রয়েছেন। নেদারল্যান্ডস ম্যাচে টাইব্রেকারে নায়ক হয়েছেন তিনি। নেদারল্যান্ডসের প্রথম দুটি পেনাল্টি বাঁচিয়েছেন তিনি। বিশ্বকাপ যেমন দুর্দান্ত গোল দেখেছে, তেমনই দেখেছে অসামান্য গোল বাঁচানো। আজ নায়ক কে হবেন? লিভাকোভিচ না মার্টিনেজ; সে অপেক্ষায় রাত জাগবে গোটা বিশ্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#croatia, #FIFA World Cup 2022, #Goalkeeper, #Emiliano Martínez, #Dominik Livaković, #Argentina

আরো দেখুন