খেলা বিভাগে ফিরে যান

আজ রাতে মেসিকে আটকাতে পারবে ক্রোয়াটরা? এগিয়ে কারা, জেনে নিন

December 13, 2022 | 2 min read

লিওনেল মেসির লা আলবিসেলেস্তেস তাদের ষষ্ঠ বিশ্বকাপ সেমিফাইনাল খেলবে এবং ক্রোয়েশিয়া আজ রাতে তাদের তৃতীয় সেমিফাইনাল খেলবে।

ওভারভিউ

২০১৪ সালে জার্মানির কাছে ফাইনালে হারার পর, লিওনেল মেসির ছেলেরা শেষবার রাউন্ড অফ ১৬ থেকে বাদ পড়েছিল। এবারও, তারা ২০২২ ফিফা বিশ্বকাপে দৌড় শুরু করেছিল উদ্বোধনী ম্যাচে সৌদি আরবের কাছে ১-২ ব্যবধানে হেরে। এদিকে গ্রুপ এফ থেকে মরক্কো এবং ক্রোয়েশিয়া, দুই যোগ্যতা অর্জনকারী দলই ২০২২ ফিফা বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে।

আর্জেন্টিনা

নেদারল্যান্ডসের বিরুদ্ধে একটি কঠিন কোয়ার্টার ফাইনাল ম্যাচের পর, আর্জেন্টিনা ফিফা বিশ্বকাপ ২০২২ সেমিফাইনালে উঠেছে। খেলাটি উত্তেজনাপূর্ণ ছিল, একেবারে শেষ পর্যন্ত ২-২ ব্যবধানে শেষ হয়েছিল এবং অবশেষে পেনাল্টি শুট-আউটে মেসিরা জিতেছিল। লা আলবিসেলেস্টেস দলের মধ্যে উল্লেখযোগ্য সংহতি রয়েছে। মেসিকে বিশ্বকাপ জেতা দেখার জন্য খেলছে বলে মনে হচ্ছে।

ক্রোয়েশিয়া

রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনালে, ২০১৮ সালের ফাইনালিস্টরা ব্রাজিলের জন্য খুব কঠিন বলে প্রমাণিত হয়েছে। অতিরিক্ত সময়ে নেইমারের গোলের পরে পেনাল্টিতে আবার জয়ী হওয়ার আগে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। তাদের উপেক্ষা করা যায় না, যদিও তাদের ফুটবল সবচেয়ে বিনোদনমূলক নয়।

মুখোমুখি

এখন পর্যন্ত পাঁচবার আর্জেন্টিনা এবং ক্রোয়েশিয়া মুখোমুখি হয়েছে, উভয় দলই দুটি জয় ভাগ করে নিয়েছে এবং একটি খেলা গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। এমনকি তাদের বিশ্বকাপ ইতিহাসও সমানভাবে সাজানো। আর্জেন্টিনা ১৯৯৮ সালে তাদের প্রথম বিশ্বকাপ মিটিংয়ে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে পরাজিত করেছিল এবং ২০১৮ সালে ক্রোয়েশিয়া ৩-০ গোলে জয়ী হয়েছিল।

মূল খেলোয়াড়রা

লিওনেল মেসি ১০টি বিশ্বকাপ গোল করেছেন এবং গ্যাব্রিয়েল বাতিস্তুতার ২০ বছর ধরে আর্জেন্টিনার সর্বোচ্চ সংখ্যক বিশ্বকাপ গোল করার রেকর্ডটি ছুঁয়ে ফেলেছেন। তিনি যখন গোল করছেন না, তখন তিনি তার সতীর্থদের গোল করতে সহায়তা করছেন।

মার্সেলো ব্রোজোভিচ, লুকা মড্রিচ এবং মাতেও কোভাসিচের দুর্দান্ত পারফরম্যান্সের সাথে, ক্রোয়েশিয়ার মিডফিল্ড ব্রাজিলের বিরুদ্ধে দখলের মাধ্যমে রক্ষণভাগ খেলেছে। সেটা আর্জেন্টিনার বিপক্ষেও কাজ করা উচিত।

তারিখ, সময় ও স্থান

আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচটি ১৪ ডিসেম্বর লুসাইল আইকনিক স্টেডিয়ামে (ভারতীয় সময়) সকাল ০০:৩০-এ খেলা হবে।

আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া ম্যাচটি ভারতের Sports18 এবং Sports18 HD টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে এবং Jio Cinema-এর অ্যাপ এবং ওয়েবসাইট দুটোতেই বিনামূল্যে লাইভ স্ট্রিমিং দেখা যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Argentina, #FIFA World Cup 2022, #Croatia vs Belgium

আরো দেখুন