খেলা বিভাগে ফিরে যান

চট্টগ্রামে বাঘ শিকার রাহুলদের, জয় দিয়ে টেস্ট সিরিজ শুরু Team India-র

December 18, 2022 | < 1 min read

ছবি সৌজন্যে: ICC

বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রামে প্রথম টেস্টে ১৮৮ রানে জয়ী হল টিম ইন্ডিয়া। টেস্টের পঞ্চমদিনের প্রথম সেশনে গুটিয়ে গেল বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। জয়ের জন্যে ৫১৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শাকিবদের দ্বিতীয় ইনিংস ৩২৪ রানেই থমকে গেল। দুই টেস্ট ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।

ম্যাচের পঞ্চম অর্থাৎ শেষ দিনে জয়ের জন্য ২৪১ রান দরকার ছিল বাংলাদেশের। অন্যদিকে, ভারতের প্রয়োজন ছিল ৪ উইকেট। বাইশ গজে শাকিব এবং মেহেদি হাসান মিরাজ অপরাজিত ছিলেন। দিনের শুরুতেই মেহেদি হাসান ১৩ রানে মহম্মদ সিরাজের বলে আউট হন, শাকিব ৮৪ রান করে আউট হন। কুলদীপ যাদবের বলে ফিরে যান। অক্ষর পটেলের বলে তাইজুল ইসলাম ৪ রান করে আউট হন। এবাদত হোসেনকে শূন্য রানে ফেরান কুলদীপ। 

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বল হাতে দুরন্ত ছিলেন কুলদীপ। এই ইনিংসে কুলদীপ পেয়েছেন ৩ উইকেট। অন্যদিকে, আরেক স্পিনার অক্ষরের ঝুলিতে গিয়েছে ৪ উইকেট। মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন এবং উমেশ যাদব, একটি করে উইকেট। প্রথম ইনিংসে ভারত করে ৪০৪ রান, জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ১৫০ রানেই শেষ হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ২ উইকেটে হারিয়ে ২৫৮ রান করে ভারত। বাংলাদেশের সামনে জয়ের জন্য ৫১৩ রানের লক্ষ্য রাখে ভারত। কিন্তু বাংলাদেশ সেই লক্ষ্য তাড়া করতে পারেনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#India vs Bangladesh, #Team India, #test series

আরো দেখুন