খেলা বিভাগে ফিরে যান

এমবাপের পুতুল বানিয়ে কোলে নিয়ে ঘুরলেন মার্তিনেজ!

December 21, 2022 | < 1 min read

৩০ বছরের মার্তিনেজের পাগলামির নজির কিছু কম নেই। তাঁর মুকুটে ‘ম্যাড ম্যান’ নামের পালকটি হয়তো নতুন, তবে তার বহু দিন আগে থেকেই সেঁটে গিয়েছে আরও একটি নাম— দিবু। ১৬ বছরের মার্তিনেজের ওই নাম দিয়েছিলেন তাঁর কেরিয়ারের প্রথম ক্লাব ইন্ডিপেন্ডিয়েন্টের সতীর্থরা। ‘দিবু’ সেই সময়ের আর্জেন্টিনার এক জনপ্রিয় কার্টুন চরিত্র। মার্তিনেজের কার্টুনের মতো হাবভাব দেখেছে কাতার বিশ্বকাপ।

বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। টাইব্রেকারে দারুণ পারফরম্যান্স করেন এমিলিয়ানো মার্তিনেজ। বিশ্বকাপ ফাইনাল জয়ের পরই ড্রেসিংরুমে মজা করেন কিলিয়ান এমবাপেকে নিয়ে। বিশ্বকাপ ট্রফি নিয়ে আর্জেন্টিনায় ফেরার পরও এমবাপ্পেকে ছাড়েননি মার্তিনেজ। সেখানেও ফ্রান্সের স্ট্রাইকারকে নিয়ে মজা করেছেন তিনি। ড্রেসিংরুম কাঁপিয়ে নাচে-গানে শিরোপা-জয় উদ্‌যাপন করছিলেন আর্জেন্টিনার খেলোয়াড়েরা। সেই উদ্‌যাপন হঠাৎই থামিয়ে দেন মার্তিনেজ। সতীর্থদের দিকে তাকিয়ে তিনি বলে ওঠেন, ‘এক মিনিটের নীরবতা।’ এটুকু বলে মার্তিনেজ ক্ষণিকের জন্য থামেন। এরপর গানের সুরে বলেন, ‘এমবাপ্পের জন্য, যে মরে গেছে!’

মার্তিনেজ এখনও এমবাপেকে নিয়ে রসিকতা করেই চলেছেন। কাতার থেকে আর্জেন্টিনায় ফেরার পর কাল ছাদখোলা বাসে বুয়েনস এইরেসে মেসি-মার্তিনেজদের নিয়ে শোভাযাত্রা বের করা হয়। ফাইনালে হ্যাটট্রিক করা (নির্ধারিত সময় দুই দল ৩-৩ গোলে ড্র করে) এমবাপের জন্মদিনও ছিল কাল। তাঁকে নিয়ে মজা করতে ছাদখোলা বাসে একটি পুতুল হাতে নিয়ে দাঁড়ান মার্তিনেজ। সেই পুতুলের মুখটা ছিল এমবাপের। অর্থাৎ পুতুলের মুখে এমবাপের মুখের ছবি বসানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kylian Mbappe, #martinez

আরো দেখুন