খেলা বিভাগে ফিরে যান

দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ভারতীয় বোলারদের কাছে আত্মসমর্পণ বাংলাদেশের ব্যাটারদের

December 22, 2022 | < 1 min read

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ভারতীয় বোলারদের কাছে আত্মসমর্পণ করল বাংলাদেশের ব্যাটাররা। ২২৭ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। ভারত কোনও উকেট না হারিয়ে ১৯ রান করেছে।

মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শাকিব আল-হাসান। স্যাঁতসেঁতে পিচে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা খারাপ খেলেননি বাংলাদেশের দুই ওপেনার নাজমুল হাসান এবং জাকির হাসান। ভারতের জোরে বোলারদের প্রাথমিক চাপ সামলে দেন তাঁরা। যখন মনে হচ্ছে ক্রিজে সেট হয়ে গিয়েছেন, তখনই ৪ বলের ব্যবধানে ফিরে যান দুই ওপেনার। প্রথম ধাক্কা দেন উনাদকাট। তাঁর লাফিয়ে ওঠা শর্ট বলে ব্যাট চালাতেই পারেননি জাকির। বল ব্যাটের কানায় লেগে চতুর্থ স্লিপে যায়। সহজ ক্যাচ ধরেন রাহুল। পরের ওভারে বল করতে আসেন অশ্বিন। দ্বিতীয় বলেই তিনি উইকেট নেন।

দ্বিতীয় সেশনে চায়ের বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের স্কোর ছিল ৫ উইকেটে ১৮৪ রান। এরপরই হুট করেই যেন শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। ৩ বলের মধ্যে শেষ দুটি উইকেট নিয়ে শাকিবদের ২২৭ রানে থামিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশের হয়ে সর্বাধিক ৮৪ রান করেন মুমিনুল হক। অশ্বিনের বলে ক্যাচ আউট হন তিনি। ভারতের হয়ে চারটি করে উকেট পেয়েছেন, উমেশ যাদব এবং আর অশ্বিন। দুটি উকেট পেয়েছেন বাঁহাতি পেসার জয়দেব উনাদকট। তিনি ১২ বছর পর ফের ভারতের জার্সিতে টেস্ট খেলতে নামলেন।

বাংলাদেশ অলআউট হওয়ার পর আজ সাত ওভার ব্যাট করার সুযোগ পেয়েছেন ভারতীয় ব্যাটাররা। দিনের শেষে দুই ওপেনার অপরাজিত রয়েছেন। কেএল রাহুল ৩ রানে এবং শুবমান গিল ২০ বলে একটি করে ছক্কা ও চার মেরে ১৪ রান করে অপরাজিত রয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#test match, #India vs Bangladesh

আরো দেখুন