খেলা বিভাগে ফিরে যান

অশ্বিন-শ্রেয়সের দুর্ধর্ষ লড়াই, মীরপুরে টেস্ট ও সিরিজ জয় Team India-র

December 25, 2022 | < 1 min read

বড়দিনে জয় এল ভারতের। সিরিজের প্রথম টেস্ট সহজে জিতলেও, দ্বিতীয় টেস্টে ভালই লড়াই করলেন শাকিবরা। কিন্তু শেষ হাসি হাসল ভারত। তিন উইকেটে মীরপুরের টেস্ট ও সেই সঙ্গে সিরিজও জিতে নিল ভারত। একই সঙ্গে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থেকে গেল টিম ইন্ডিয়া।

মীরপুরে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২২৭ রানে। চারটি করে উইকেট নেন অশ্বিন এবং উমেশ। প্রথম ইনিংসে ৩১৪ রান করে ভারত। ঋষভ পন্থ ও শ্রেয়স দুজনেই বড় রান পেলেও সেঞ্চুরি হাতছাড়া করেন। পন্থ আউট হন ৯৩ রানে। ওই ইনিংসে শাকিব নেন চার উইকেট। দ্বিতীয় ইনিংসে ২৩১ রান তোলে বাংলাদেশ। লিটন ৭৩ রান করে আউট হন। অক্ষর ৩ উইকেট নেন।

টেস্টের চতুর্থ দিনে রীতিমতো রুদ্ধশ্বাস খেলা চলল। চতুর্থ দিন খেলতে নামার আগে ভারতের স্কোর ছিল ৪ উইকেট হারিয়ে ৪৫ রান। জয়ের জন্য দরকার আরও ১০০ রান। খেলা শুরু হতেই ফিরে জয়দেব উনাদকাট। দ্রুত ফিরে যান ঋষভ পন্থও। অক্ষর প্যাটেলও বাইশ গজে টেকেননি। ৭৪ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। জয়ের জন্য তখনও ৭১ রান দরকার। এমন পরিস্থিতিতে মাঠে নামেন শ্রেয়স এবং অশ্বিন। দেশকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন তারা। অশ্বিন করেন ৪২ রান, শ্রেয়স করলেন ২৯। দ্বিতীয় ইনিংস বল হাতে দুরন্ত ছিলেন মেহেদী, ১৯ রান দিয়ে পাঁচ উইকেট পেয়েছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Test Cricket, #Shakib Al Hasan, #Lokesh Rahul, #India vs Bangladesh

আরো দেখুন