খেলা বিভাগে ফিরে যান

শ্রীলঙ্কার বিরুদ্ধে T20- সিরিজে বাদ রোহিত-বিরাট, One Day-তে বাদ ধাওয়ান

December 28, 2022 | 2 min read

তারকা অলরাউন্ডার হার্দিক পান্ড্য শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দেবেন। ৩ জানুয়ারি থেকে মুম্বাইতে শুরু হচ্ছে এই সিরিজ। বিসিসিআই মঙ্গলবার গভীর রাতে এক বিবৃতিতে ঘোষণা করেছে যে রোহিত শর্মা, বিরাট কোহলি ও কেএল রাহুল এই সিরিজে টি-টোয়েন্টি দলে নেই। ১০ জানুয়ারী থেকে শুরু হওয়া শ্রীলংকার বিরুদ্ধে ODI সিরিজে রোহিত টিম ইন্ডিয়ার নেতৃত্বে ফিরবেন। সূর্যকুমার যাদব টি-টোয়েন্টি সিরিজে দলের সহ-অধিনায়ক হবেন, হার্দিক ওয়ানডেতে রোহিতের ডেপুটি হবেন।

বিসিসিআই প্রেস বিজ্ঞপ্তিতে পান্ডিয়ার নিয়োগ স্থায়ী পরিবর্তন ছিল নাকি শুধুমাত্র একটি সিরিজের জন্য সে বিষয়ে কিছু বলা হয়নি।

উভয় দলেই সবচেয়ে উল্লেখযোগ্য অনুপস্থিতি ঋষভ পন্ত, যিনি বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সাম্প্রতিক টেস্ট সিরিজ জয়ের অংশ ছিলেন। উইকেটরক্ষক-ব্যাটার ঈশান কিষাণ ওডিআই এবং টি-টোয়েন্টি উভয় দলেই অন্তর্ভুক্ত হয়েছেন। সঞ্জু স্যামসন টি-টোয়েন্টি স্কোয়াডের অংশ। রাহুল, যিনি টি-টোয়েন্টি স্কোয়াডের অংশ নন, তাকে ওয়ানডেতে উইকেটরক্ষক হিসাবে নেওয়া হয়েছে।

পন্তকে দুই সপ্তাহের জন্য হাঁটু শক্তিশালী পুনর্বাসন প্রোগ্রামের জন্য জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিপোর্ট করতে বলা হয়েছে। তাই পুরো শ্রীলঙ্কা সিরিজ মিস করবেন তিনি। তবে বিসিসিআইয়ের বিবৃতিতে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে নাকি বাদ দেওয়া হয়েছে তা উল্লেখ করা হয়নি।

উল্লেখযোগ্যভাবে ওডিআই দল থেকে বাদ পড়েছেন শিখর ধাওয়ান। বাংলাদেশ সফরের আগে তিনি নিউজিল্যান্ডে দলের নেতৃত্ব দিয়েছিলেন কিন্তু ধারাবাহিকভাবে রান না পাওয়া তার বিপক্ষে গেছে।

ওয়ানডেতে রোহিতের ডেপুটি থাকাকালীন টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে হার্দিকের উন্নীত হওয়াকে একটি পরিবর্তনের ইঙ্গিত হিসাবে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে তবে তা আগামী মাসগুলিতে বোঝা যেতে পারে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টির জন্য ভারতের স্কোয়াড: হার্দিক পান্ড্য (অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), রুতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, সূর্যকুমার যাদব (ভিসি), দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, অক্ষর প্যাটেল সিং, হর্ষাল প্যাটেল, উমরান মালিক, শিবম মাভি, মুকেশ কুমার।

শ্রীলঙ্কা ওডিআইয়ের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য (ভিসি), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মো. শামী, মো. সিরাজ, ওমরান মালিক, আরশদীপ সিং।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #srilanka, #one day international, #t20 series, #team india squad

আরো দেখুন