খেলা বিভাগে ফিরে যান

ইউরোপের পাঠ চুকিয়ে সৌদি আরবে পৌঁছলেন রোনাল্ডো, সেজে উঠেছে মরুদেশ

January 3, 2023 | 2 min read

ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চুক্তিবদ্ধ হওয়ার খবরটি চাউর হয় গত শুক্রবার। তিন দিন পর মঙ্গলবার ভোরে ক্লাবে যোগ দিতে সৌদি আরবের রাজধানী রিয়াদে পা রেখেছেন সি আর সেভেন।


৩৭ বছর বয়সী পর্তুগিজ মহাতারকা এশিয়ার দলটিতে থাকবেন ২০২৫ সাল পর্যন্ত। প্রত্যেক বছর ১৭৭ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৭৭৬ কোটি টাকা) আয় করবেন সি আর সেভেন। প্রথম আড়াই বছর তিনি ফুটবলার হিসেবে থাকবেন আল নাসেরে। তার পরে ক্লাবের দূতের ভূমিকায় দেখা যাবে পাঁচ বারের বালঁ দ্যর-জয়ী পর্তুগিজ তারকাকে।


আল নাসরে নাম লেখানোর পর থেকেই রোনাল্ডোকে বরণ করে নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন সৌদি আরবের ফুটবলপ্রেমীরা। সময়ের অন্যতম সেরা ফুটবলারকে কখন আর কোথায় আল নাসরের সমর্থকদের সামনে উন্মোচন করা হবে—এ প্রশ্ন সবার। ফুটবলপ্রেমীদের এই অপেক্ষার অবসান হচ্ছে আজ।


সব ঠিক থাকলে ভারতীয় সময় রাত ৯.৩০-এ রোনাল্ডোকে নিজেদের খেলোয়াড় হিসেবে সামনে আনবে আল নাসর ক্লাব কর্তৃপক্ষ। এর মধ্য দিয়ে সৌদি ফুটবল নতুন দিগন্তে পা রাখবে। পাঁচটি ব্যালন ডি’অরজয়ী ফুটবলার এরই মধ্যে পরিবার নিয়ে সৌদি আরবে পৌঁছেছেন। মাদ্রিদ থেকে রোনালদোর প্রাইভেট জেটটি সৌদির রাজধানী রিয়াদে পৌঁছেছে আজ ভোরে। বিমানবন্দরেই ফুলেল অভ্যর্থনা জানানো হয়েছে রোনালদোকে। খুদে ভক্তদের কাছে পেয়ে তাঁকে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে।


আল নাসর নিজেদের টুইটার পেজে রোনালদোকে স্বাগত জানানোর বেশ কয়েকটি ছবি পোস্ট করে লিখেছে, ইউরোপকে পরাভূত করার পর আইকনিক তারকার নতুন অভিযান এশিয়া জয়!


রোনাল্ডোর যোগদানের পরে আল নাসেরের জনপ্রিয়তা তুঙ্গে পৌঁছেছে। গণমাধ্যমে সৌদি আরবের এই ক্লাবের ‘ফলোয়ার’-এর সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি পেয়ে ২.৯ মিলিয়নে পৌঁছে গিয়েছে। আল নাসেরে এই মুহূর্তে প্রস্তুতিতে তুঙ্গে রোনাল্ডোকে স্বাগত জানানোর। ইংল্যান্ডের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রিয়াধে নিরাপত্তার ঘেরাটোপে সি আর সেভেন থাকবেন বিলাসবহুল বাড়িতে।


এখানেই শেষ নয়। শুধুমাত্র রোনাল্ডোর জন্য শিথিল করা হচ্ছে সৌদি আরবের কড়া আইনও। গড়ে তোলা হচ্ছে ক্লাবের সর্বাধুনিক ফুটবল পরিকাঠামোও। সপরিবার সি আর সেভেনের থাকতে যাতে কোনও সমস্যা না হয়, তার দিকেও বিশেষ নজর দেওয়া হয়েছে।


রোনাল্ডোর আগমনে গোটা রিয়াদ শহর ছেয়ে গেছে তাঁর ছবিসংবলিত ব্যানার–পোস্টারে। আল নাসরের হোম জার্সির রংয়ের সঙ্গে মিল রেখে হলুদ সড়কবাতি লাগানো হয়েছে।


ইউরোপে যে ভাবে জীবনযাপন করতেন রোনাল্ডো, তার ব্যবস্থা থাকবে মরুদেশের আটটি শয়নকক্ষের বিশাল ম্যানসনেও। থাকবে অলিম্পিক্সের মানের ব্যক্তিগত সুইমিংপুল। এ ছাড়াও কম্পাউন্ডের মধ্যেই থাকবে জিম, ক্লিনিক ও শপিংমল। সবমিলিয়ে এখন রোনাল্ডো জ্বরে ভুগছে সৌদি আরব।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #Cristiano Ronaldo, #Saudi Arabia, #CR 7, #al nassr

আরো দেখুন