খেলা বিভাগে ফিরে যান

২ রানে জিতল Team India, অভিষেকেই শিবমের বোলিং-এর দাপটে ধরাশায়ী শ্রীলঙ্কা

January 3, 2023 | 2 min read

নববর্ষের প্রথম সপ্তাহে নতুন সিরিজ, ‘নতুন’ টিম ইন্ডিয়া। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্রথম দিকে মাত্র ৯৪ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল পান্ডিয়ার দল। তখন মনে হয়েছিল টিম ইন্ডিয়ার জয় অধরাই থেকে যাবে। তারপর ধিরে ম্যাচের পরিস্থিতি পাল্টাতে শুরু করে। ঈশান করেন ২৯ বলে ৩৭ রান। দীপক হুডা ৪১ এবং অক্ষর প্যাটেল ৩১ রান দলকে সাম্মানিক জায়গায় পৌঁছে দেয়। এই দুজন ব্যাটারই আজকের ম্যাচে অপরাজিত থাকেন। ২০ ওভার শেষে শ্রীলঙ্কাকে ১৬৩ রানের লক্ষ্য দেয় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা লাগাতার উইকেট হারাতে থাকে। অভিষেক ম্যাচে প্রথম ওভারেই ক্লিন বোল্ডে নিশঙ্কের উইকেট ছিনিয়ে নিলেন শিবম। ২ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর ১২ রানে ১ উইকেট। এরপর ৮ রান করে শিবমের বলে আউট হলেন ডি সিলভা। ৪ ওভার শেষে শ্রীলঙ্কা স্কোর দাঁড়াল ২ উইকেটে ২৪ রান। উমরানের বলে আউট হন আশালঙ্কা। হর্ষলের বলে ২৮ রান করে আউট হন মেন্ডিস। ১০ ওভার শেষে ১০ করে হর্ষলের বলে আউট হন রাজাপক্ষ।

১৪ ওভার শেষে ৫ উইকেটে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১০৭। জয়ের জন্য দরকার ৩৬ বলে ৫৬ রান। এই ওভারে হ্যাট্রিক হল শিবমের। ১০ বলে ২১ রান করে শিবমের বলে ধরা দিলেন হাসরঙ্গ। ক্যাচ ধরলেন হার্দিক পান্ডিয়া। ১৬ ওভার শেষে শ্রীলঙ্কা স্কোর ৬ উইকেটে ১২৩। ১৭ ওভার শেষে উমরানের বলে পান্ডিয়ার ক্যাচে অসহায় ভাবে ধরা দিলেন শ্রীলঙ্কার অধিনায়ক শানাকা। তিনি মোট ৪৫ রান করেন। ১৮ ওভারে থিকশানার উইকেট নিলেন শিবম। ১ রান করছিলেন থিকশানা। ১৮ ওভার শেষে শ্রীলঙ্কার জয়ের জন্য দরকার ১০ বলে ২৫ রান। শেষ ওভারে নবম উইকেটের পতন। দীপক হুডার বলে শুন্য রানে রান আউট হলেন তিনি। ২০ ওভার শেষে ১৬০ রানে শ্রীলঙ্কা অল আউট হয়ে গেল। ২ রানে জিতল পান্ডিয়ার দল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Team India, #srilanka, #ODI Test, #T20 cricket

আরো দেখুন