দেশ বিভাগে ফিরে যান

দলে মহিলাদের সম্মান নেই, অভিযোগ এনে পদত্যাগ বিজেপি নেত্রীর

January 4, 2023 | 2 min read

দলে মহিলাদের সম্মান, সমান অধিকার না থাকার অভিযোগ এনে তামিলনাড়ু বিজেপি থেকে পদত্যাগ করলেন গায়ত্রী রঘুরাম। তামিলনাড়ু বিজেপি’র সভাপতি কে আন্নামালাইয়ের দিকে অভিযোগের আঙ্গুল তুলে মঙ্গলবার দল ছাড়লেন এই অভিনেত্রী।
মঙ্গলবার একের পর এক টুইট বার্তায় দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন গায়ত্রী রঘুরাম। তিনি বলেন: “আমি মহিলাদের জন্য সম্মান, সমান অধিকার এবং তদন্ত চেয়ে তামিলনাড়ু বিজেপি থেকে পদত্যাগ করার দুঃখজনক সিদ্ধান্ত নিয়েছি। আন্নামালাইয়ের নেতৃত্বে মহিলারা নিরাপদ নয়। আমি একজন বহিরাগত হিসেবে ট্রোলড হওয়াই ঠিক মনে করি।” তিনি আরও লেখেন, “আমি আমার হৃদয় ও বিবেক থেকে হিন্দু ধর্মে দৃঢ়ভাবে বিশ্বাস রাখি। এর জন্য কোনো রাজনৈতিক দলে যোগ দেবার দরকার নেই। আমি বরং ঈশ্বর ও ধর্মের সন্ধানে মন্দিরে যাব। ঈশ্বর সর্বত্র আছেন। ঈশ্বর আমার সাথে আছেন।”


২০১৪ সালে বিজেপিতে যোগ দেন এই অভিনেত্রী। গায়ত্রী রঘুরাম বিজেপির অন্যান্য রাজ্য এবং বিদেশী তামিল উন্নয়ন শাখার রাজ্য সভাপতি ছিলেন। আন্নামালাইয়ের সঙ্গে তাঁর বিবাদের সূত্রপাত ডিএমকে সাংসদ তিরুচি শিবাকে দলে নেওয়াকে কেন্দ্র করে। শিবা কিছুদিন আগেই এক মহিলা নেত্রীকে ফোনে হেনস্তা করেছিলেন বলে অভিযোগ। এহেন নেতাকে বিজেপিতে যোগ দেওয়ানোর কঠোর সমালোচনা করেছিলেন গায়ত্রী। প্রকাশ্যে আন্নামালাইয়ের নিন্দা করেন তিনি। তাঁর প্রবল রাগের কারণ হল, তাঁকে নিয়ে আন্নামালাইয়ের সমর্থকরা রোজ নানান ট্রোল করা চালিয়ে যাচ্ছেন। এতে বিরক্ত অভিনেত্রী। টুইটার পেজে তিনি লিখেছেন, ভারাক্রান্ত হৃদয়ে তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিতে চলেছেন।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে ট্যাগ করে তাঁদের প্রতি অকুণ্ঠ প্রশংসা ও ভক্তিভাব দেখিয়েছেন অভিনেত্রী। তিনি আরও অভিযোগ করেছেন, তামিলনাড়ু বিজেপিতে সত্যিকারের কর্মীদের কোনও মূল্য নেই। শুধু তাই নয়, যাঁরা মনপ্রাণ দিয়ে দল করেন, তাঁদের কী করে ক্ষতি করা যায়, সেই চেষ্টা চলছে।


তাঁর কাছে দলের ভিতরে কীভাবে মহিলাদের হেনস্তা করা হয়, তার অডিও এবং ভিডিও আছে বলে তিনি দাবি করেন। আন্নামালাইয়ের বিরুদ্ধে প্রমাণ হিসেবে সেসব তিনি পুলিশের হাতে তুলে দিতে পারেন বলেও হুমকি দিয়েছেন গায়ত্রী।
উল্লেখ্য, সুরিয়া, যিনি ডিএমকে নেতা তিরুচি শিবের ছেলে, তিনিও দল থেকে পদত্যাগ করেছেন এবং পার্টি-রাজ্য সাংগঠনিক সম্পাদক, কেশব বিনয়াগমের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। সব মিলিয়ে এখন অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখিন তামিনাড়ু বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Resignation, #Tamilnadu, #annamalai, #gayathri raghuramm

আরো দেখুন