বিবিধ বিভাগে ফিরে যান

জানুয়ারিতে বিশ্বজুড়ে এবার ১৮ হাজার কর্মীকে ছাঁটাই করতে চলেছে Amazon

January 5, 2023 | < 1 min read

Amazon বুধবার ঘোষণা করেছে যে “অনিশ্চিত অর্থনীতি” এবং অতিমারী চলাকালীন “দ্রুত নিয়োগ” হয়েছিল বলে এবার তাদের কর্মীবাহিনী থেকে প্রায় ১৮,০০০ লোক ছাঁটাই করবে।

Amazon-এর সিইও অ্যান্ডি জ্যাসি তার কর্মীদের উদ্দেশ্যে একটি বিবৃতিতে বলেছেন, “নভেম্বরের পরে আজকে আমরা ১৮,০০০-এর একটু বেশি কর্মী ছাঁটাই করার পরিকল্পনা করছি।” উল্লেখযোগ্য, এই সংস্থাটি নভেম্বরে ১০,০০০ কর্মীর ছাঁটাই ঘোষণা করেছিল।

জ্যাসি বলেছিলেন যে কোম্পানির নেতৃত্ব “গভীরভাবে সচেতন যে এই ছাঁটাই করার সিদ্ধান্ত কর্মীদের পক্ষে কঠিন এবং আমরা এই সিদ্ধান্তগুলিকে হালকাভাবে নিই না।

“আমরা যারা ক্ষতিগ্রস্ত তাদের সমর্থন করার জন্য কাজ করছি এবং প্যাকেজ প্রদান করছি যার মধ্যে একটি পৃথক অর্থ প্রদান, ট্রানজিশনাল হেলথ ইন্স্যুরেন্স বেনিফিট এবং বাহ্যিক চাকরির নিয়োগ সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে,” তিনি বলেছেন।

জ্যাসি বলেন কিছু ছাঁটাই ইউরোপে হবে এবং প্রভাবিত শ্রমিকদের ১৮ জানুয়ারি থেকে জানানো হবে।

তিনি বলেছেন যে হঠাৎ এই ঘোষণা করা হচ্ছে কারণ কারণ তাঁদের একজন সতীর্থ এই তথ্যটি বাহ্যিকভাবে ফাঁস করেছে।

“অ্যামাজন অতীতে অনিশ্চিত এবং কঠিন অর্থনীতির সম্মুখীন হয়েছে, এবং আমরা তা চালিয়ে যাব,” জ্যাসি বলেছেন।

২০২০ সালের শুরু থেকে ২০২২ সালের শুরুর মধ্যে তার বিশ্বব্যাপী কর্মীদের দ্বিগুণ করে ডেলিভারির চাহিদার বিস্ফোরণ মেটাতে মহামারী চলাকালীন খুচরা বিক্রেতা প্রকৃতপক্ষে প্রতিশোধ নিয়ে নিয়োগ করেছিলেন।

গ্রুপটির সেপ্টেম্বরের শেষে বিশ্বব্যাপী ১.৫৪ মিলিয়ন কর্মচারী ছিল, বিশেষ করে ছুটির মরসুমে বর্ধিত কার্যকলাপের সময় নিয়োগকৃত মৌসুমী কর্মী অন্তর্ভুক্ত নয়।

শুধুমাত্র JioSaavn.com-এ, সাম্প্রতিক গানগুলি প্রচার করুন

TwitterFacebookWhatsAppEmailShare

#employees, #amazon

আরো দেখুন