দেশ বিভাগে ফিরে যান

ঘৃণা ভাষণ : প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে ব্যবস্থার আবেদন শতাধিক প্রাক্তন আমলার

January 8, 2023 | < 1 min read

প্রজ্ঞা ঠাকুর আর বিতর্ক সমার্থক। রাজনীতিতে বিতর্কিত মন্তব্যের জন্য বারে বারে খবরের শিরোনামে উঠে এসেছেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur)। কিছুদিন আগে কর্নাটকে প্রকাশ্যে হিংসাত্মক ভাষণের জন্য প্রজ্ঞার নিন্দায় সরব হন শতাধিক অবসরপ্রাপ্ত আমলা।

জানা গিয়েছে, কর্ণাটকে হিন্দু জাগরণ মঞ্চের এক সম্মেলনের মঞ্চ থেকে হিন্দুদের ঘরে অস্ত্র রাখার নিদান দেন বিজেপি (BJP) সাংসদ। তিনি বলেন, ‘‘বাড়িতে বাড়িতে অস্ত্র রাখুন। যদি কিছুই না পান, তরকারি কাটার ছুরি রাখুন। চোখা। কী জানি কী পরিস্থিতি হয়। সবারই নিজেকে বাঁচানোর অধিকার আছে।’’

বিজেপি সাংসদের এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন প্রাক্তন আমলারা। এদের মধ্যে ছিলেন দিল্লির প্রাক্তন লেফটেন্যান্ট গভর্নর নাজিব জঙ্গ, প্রাক্তন বিদেশ সচিব শিবশঙ্কর মেনন, প্রাক্তন আইপিএস এ এস দুলত, জুলিয়ো রিবেরো-সহ মোট ১০৩ জন আমলা। লোকসভার স্পিকারের কাছে বিজেপি সাংসদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন করে চিঠি দিয়েছেন তাঁরা। এছাড়াও সংসদের এথিক্স কমিটির কাছেও পাঠানোর দাবি জানিয়েছেন প্রাক্তন সরকারি আধিকারিকরা। তবে এ প্রসঙ্গে এখনও পর্যন্ত বিজেপির পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায় নি। তবে বিষয়টি নিয়ে গেরুয়া শিবিরে যে ব্যাপক চাপ সৃষ্টি হয়েছে সে কথা নিঃসন্দেহে বলা যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Hate speech, #Pragya Singh Thakur

আরো দেখুন