খেলা বিভাগে ফিরে যান

ক্লাব ফুটবলে চালু হল ‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’ নিয়ম, কী সেই নিয়ম?

January 8, 2023 | < 1 min read

বন্ডের পর সাত নম্বর সংখ্যাটিকে বিখ্যাত করেছেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। ইউরোপের দিন শেষ করে এশিয়ায় এসেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার সৌদির আল নাসের ক্লাবে খেলবেন সিআর সেভেন। তাঁকে রাজকীয়ভাবে স্বাগত জানিয়েছে আল নাসের (Al Nassr)। ইতিমধ্যে মেসিকে হারিয়েছেন তিনি, কীভাবে বলছি, কিন্তু সেই সঙ্গে কাঁটাও রয়েছে রোনাল্ডোর মুকুটে।

প্রথমে দেখা যাক কীভাবে মেসিকে হারালেন রোনাল্ডো। কাতার বিশ্বকাপে মেসির ট্রফি নেওয়ার দৃশ্য দেখেছিলেন আড়াইশো কোটি দর্শক। আর রোনাল্ডোকে এশিয়ায় স্বাগত জানানোর অনুষ্ঠানটি দেখেছেন তিনশো কোটি মানুষ। কিন্তু কাঁটাও রয়েছে এক নিয়মের আড়ালে।

ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৭৫ কোটি টাকারও বেশি অর্থের বিনিময়ে আড়াই বছরের জন্যে আল নাসেরে খেলবেন পর্তুগিজ তারকা। এদিকে রোনাল্ডোর প্রাক্তন ক্লাব ম্যান ইউ চালু করেছে নয়া এক নিয়ম। ফুটবলারদের জন্য চালু হওয়া এই নিয়মের পোশাকি নাম ‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো’। প্রতি সপ্তাহে প্রায় ৫ কোটি টাকার হিসেবে ম্যান ইউয়ের সঙ্গে চুক্তিতে গিয়েছিলেন রোনাল্ডো। এই বিপুল পরিমাণ টাকা খরচ করেও লাভ হয়নি! তেমন বড় কোনও সাফল্যের মুখ দেখেনি তারা। তাই এবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আর এতো টাকা নয়। এবার থেকে সপ্তাহে ২ কোটির বেশি টাকার চুক্তিতে আর কোনও তারকাকে সই করাবে না রেড ডেভিলস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cristiano Ronaldo, #Saudi Arabia, #al nassr

আরো দেখুন